Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে ব্রিজ ভেঙে খাদে যোগাযোগ বিচ্ছিন্ন

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০২ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে পেকুয়া-অভিরামপুর সড়কের ইনথখাচালা নামকস্থানে একটি ব্রিজ ভেঙে খাদে পড়ে গেছে। গত রোববার রাতে একটি বালু ভর্তি ট্রাক (মাহিন্দ্র) ব্রিজের উপর উঠলে ব্রিজটি ভেঙে ট্রাকসহ নিচে পড়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত না হলেও সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে এ সড়কটি দিয়ে মানুষের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।

জানা গেছে, পেকুয়া-অভিরামপুর সড়কের ইনথখাচালায় ৪০ ফুট দৈর্ঘ্য ১০ ফুট প্রস্থ ব্রিজটি গত প্রায় তিন যুগ আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর নির্মাণ করে। ব্রিজটি দিয়ে উপজেলার ৫টি ইউনিয়নের প্রায় ৬০টি গ্রামের কয়েক হাজার মানুষ ও কয়েকশত যানবাহন চলাচল করে থাকে। এছাড়া ওই অঞ্চলের মানুষ উৎপাদিত কৃষিপণ্য দেশের বিভিন্ন স্থানে নিয়ে বিক্রি করে থাকে। কিন্তু গত কয়েক বছর ধরে ব্রিজটি জরাজীর্ণ হয়ে পড়লেও স্থানীয় প্রকৌশল অধিদফতর তা মেরামতের কোনো উদ্যোগ নেয়নি বলে স্থানীয়রা অভিযোগ করেন।

স্থানীয় কৃষক শামুদ্দিন বলেন, ব্রিজটি উপজেলা ও জেলা সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র সড়ক। এ ব্রিজ ভেঙে পড়ায় বর্তমানে আম, কাঠাল ও বেগুন বাজারজাত করা নিয়ে আমরা বিপাকে পড়েছি।
বাঁশতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, ব্রিজ ভেঙে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় জনসাধারণের চলাচলের জন্য বাঁশের সাকো নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে।

উপজেলা প্রকৌশলী আরিফুর রহমান বলেন, গত কয়েক বছর ধরে ব্রিজটি জরাজীর্ণ থাকায় পুননির্মাণের আবেদন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিজ

২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ