Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পর্যটকদের জন্য দরজা খুলছে দুবাইয়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৫:৩০ পিএম

বিদেশী পর্যটকদেরকে জুলাইয়ের ৭ তারিখ থেকে এবং আবাসিক ভিসা প্রাপ্ত বিদেশীরা ২২ শে জুন থেকে দুবাইয়ে প্রবেশ করতে পাবেন। রোববার দুবাইয়ের মিডিয়া অফিস এই তথ্য জানিয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর এই সিদ্ধান্ত দেয়া হলো। উপসাগরীয় দেশটিতে ভ্রমণকারীদের প্রবেশের জন্য সরকার একটি প্রটোকল তালিকাও দিয়েছে। সেখানে বলা হয়, ‘পর্যটকদের অবশ্যই দুবাই এবং গন্তব্য দেশগুলোর নেয়া প্রতিরোধমূলক পদক্ষেপ এবং নিরাপত্তা বিষয়ক কার্যপ্রণালী মেনে চলতে হবে।’ এতে আরো বলা হয়, পর্যটকদের দুবাই বিমানবন্দরে কোভিড-১৯ ভাইরাসের সম্প্রতি করা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে বা পরীক্ষা করাতে হবে। সেখানে পরীক্ষায় করোনা পজিটিভ হলে ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে। প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক এবং তা দুবাই সফরের ৯৬ ঘণ্টা আগে করাতে হবে।

প্রতিবেদনে আরো বলা হয়, পর্যটকদের আন্তর্জাতিক স্বাস্থ্য বীমা থাকতে হবে এবং একটি বিশেষ ‘স্বাস্থ্য ঘোষণা ফর্ম’ পূরণ করতে হবে। দুবাই আরো জানায়, এখানের নাগরিক ও বাসিন্দাদের মঙ্গলবার থেকে বিদেশ সফরের অনুমতি দেয়া হবে।

স্থানীয় সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এবং ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নির্দেশনা অনুযায়ী এই সিদ্ধান্তগুলো ঘোষণা করেছে দুবাই কর্তৃপক্ষ। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ