Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভাঙল সব রেকর্ড, একদিনে বিশ্বে আক্রান্ত ১ লাখ ৮৩ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১:৫৮ পিএম
বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-র গতকাল রোববারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী অতীতের সংক্রমণের সব রেকর্ড ভেঙে দিল নভেল করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় বিশ্বে প্রায় ১ লাখ ৮৩ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। অর্থাৎ মার্চ মাসে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে চার মাসে একদিনে এত মানুষ আক্রান্ত হননি কখনও।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, রবিবার বিশ্বজুড়ে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৮৭ লাখ পেরিয়ে গিয়েছে। গত কয়েক দিনে গোটা বিশ্বে সংক্রমণ সবথেকে দ্রুত হারে বেড়েছে। হু জানিয়েছে, ২৪ ঘণ্টায় সবথেকে বেশি আক্রান্ত বেড়েছে ব্রাজিলে। দেশটিতে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪,৭৭১ জন। তারপরেই রয়েছে আমেরিকা। এখনও এই দেশে অন্যান্য দেশের তুলনায় সংক্রমণের হার বেশি। ২৪ ঘণ্টায় এই দেশে নতুন করে ৩৬,৬১৬ জন আক্রান্ত হয়েছেন।
এরপরেই ভারতীয়দের জন্য উদ্বেগের খবর শুনিয়েছে হু। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। এই দেশে আক্রান্ত হয়েছেন ১৫,৪১৩ জন। বিশ্বে মোট আক্রান্তের নিরিখে এই মুহূর্তে চার নম্বরে রয়েছে ভারত। কিন্তু দিন দিন যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আগামী দিনে এই তালিকায় ভারতের আরও এগিয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল।
হু জানিয়েছে, ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৪৭৪৩ জনের। এর ফলে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৬১ হাজার। এই মাসের শেষের মধ্যে মৃতের সংখ্যা ৫ লাখের কাছাকাছি পৌঁছে যাবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ