Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নমুনা দেয়ার দুইদিন পর চিলমারীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৮:৫৩ পিএম

নমুনা দেয়ার দুইদিন পর কুড়িগ্রামের চিলমারীতে করোনা উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
জানা গেছে, উপজেলার টোলোর মোড় এলাকার মৃত ইসাহক আলীর পুত্র হারুনুর রশিদ (হুমায়ুন) (৫৫) সহ তার পরিবারের লোকজনের নমুনা নেন দুইদিন আগে চিলমারী হাসপাতাল। উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম জানান, হুমায়ুনের করোনা উপসর্গ থাকায় বৃস্পতিবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। চিলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার জোবায়ের হোসেন জানান, হুমায়ুন করোনা উপসর্গ নিয়ে শুক্রবার হাসপাতালে আসলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে চিকিৎসা নিয়ে রাতেই তাকে বাড়িতে নিয়ে আসা হয়। শনিবার ফের অবস্থা অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। উক্ত ব্যক্তি ঢাকা থেকে আসার পর করোনা উপসর্গ দেখা দিলে বৃহস্পতিবার তিনিসহ ওই বাড়ীর ৭জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ বলেন, হারুনুর রশিদ হুমায়ুন নামে এক ব্যক্তির করোনা উপসর্গ নিয়ে মৃত্যু সম্পর্কে জেনেছি, প্রথমে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে দাফন করানোর কথা থাকলেও পরে তাকে পারিবারিকভাবে সুরক্ষা নিয়ে দাফন করা হবে বলে পরিবার থেকে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ