Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গাপটিল-উইলিয়ামস রেকর্ডে চূর্ণ পাকিস্তান

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিষয়টা এমন হয়ে দাঁড়িয়েছে যে মার্টিন গাপটিলের ব্যাটে রান মানেই প্রতিপক্ষ একেবারে দুমড়ে মুচড়ে একাকার। শ্রীলঙ্কার পর এবার তার সাক্ষী হলো পাকিস্তান। এবার গাপটিলের সাথে কেন উইলিয়ামসন যোগ দেওয়ায় প্রতিপক্ষ পাকিস্তানের জন্য সেটি হয়েছে আরো হতাশার। পাকদের ছুড়ে দেওয়া ১৬৯ রানের লক্ষ্যটা কোনো উইকেট না হারিয়েই পূরণ করেছে নিউজিল্যান্ড, সেটাও ১৪ বল হাতে রেখে। সেই সাথে লক্ষ্যের চেয়ে ২ রান বেশি করায় গাপটিল-উইলিয়ামসনের রেকর্ড রানের জুটি দেখল টি-টোয়েন্টি ক্রিকেট।
২০০৯ সালে সেঞ্চুরিয়ানে ইংল্যান্ডের বিপক্ষে ১৭০ রানের জুটি গড়েছিলেন স্মিথ-বসম্যান। এবার ১৭১ রানের জুটি গড়ে রেকর্ডটি নিজেদের করে নিলেন গাপটিল-উইলিয়ামসন। কিউইদের হয়ে যে কোনো উইকেট জুটিতে আগের রেকর্ডটিও গাপটিল-উইলিয়ামসনের। ২০১২ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ১৩৭ রানের জুটি গড়েছিলেন তারা।
গতকাল হ্যামিল্টনের সিডেন পার্কে গাপটিলের ৫৮ বলে অপরাজিত ৮৭ রানের ইনিংটি ছিল ৯টি চার ও ৪টি ছয়ে সাজানো। আর উইলয়ামসন ৪৮ বলে অপরাজিত ৭২ রান করেন ১১টি চারে। শোয়েব মালিকের করা অস্টাদশ ওভারের ৪র্থ বলে বাউন্ডারি হাকান গাপটিল। তাতেই এই জুটি টপকে যায় স্মিথ-বসম্যানে আগের রেকর্ড জুটি। এর আগে টস জিতে ব্যাট বেছে নেয় পাক অধিনায়ক শহীদ আফ্রিদী। কিন্তু উইকেটে কেউই ভালোমত থিতু হতে না পারায় নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। তার পরও যে ১৬৮ রানের সংগ্রহ দাঁড় করায় তা মূলত ওমর আকমলের অপরাজিত ৫৬ ও শোয়েব মালিকের ৩৯ রানের কল্যানে। ২৭ বলে সমান ৪টি করে চার ও ছয় হাঁকান ওমর আকমল। ৪র্থ উইকেট জুটিতে ইনিংসে সর্বোচ্চ ৬৩ রানের জুটি গড়েন তারা। ২৩ রানের খরচায় ২ উইকেট নিয়ে স্বকতিকদের সফল বোলার ম্যাকক্লেনাগান। ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি জিতেছিল পাকিস্তান। ফলে আগামী শুক্রবার ওয়েলিংটনের শেষ ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাপটিল-উইলিয়ামস রেকর্ডে চূর্ণ পাকিস্তান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ