Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরেকটি জাতীয় লকডাউনের আশা করবেন না : বরিস জনসন

রয়টার্স | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১১:১৫ এএম

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন মহামারীর অর্থনৈতিক ক্ষতি বিষয়ে সতর্ক করে শুক্রবার বলেছেন, তিনি আশা করেন যে, করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় জাতীয় লকডাউনের সময় কমে আসছে। তবে স্থানীয়ভাবে ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।
‘জাতীয় লকডাউনে ফিরে যাওয়ার চেয়ে স্থানীয় ব্যবস্থা, টেস্ট এবং ট্রেস সিস্টেম ব্যবহার করা যেতে পারে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এখন অন্য এক পর্যায়ে চলেছি’। জনসন বলেন, তিনি আশা করেন প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থী এবং প্রত্যেক শিক্ষার্থী সেপ্টেম্বরে পুরোপুরি স্কুলে ফিরে যেতে পারবে।
তিনি বলেন, ‘যা ঘটেছে তার জন্য বিশাল অর্থনৈতিক ক্ষতি হয়েছে’। ‘এটি পূরণ করা বেদনাদায়ক এবং ব্যয়বহুল হবে’। জনসন বলেন, ‘সামনে কিছু কঠিন সময় আসবে। আমরা আমাদের আর্থিক ব্যবস্থাপনা যথাসাধ্য বিচক্ষণতা ও সংবেদনশীলতার সাথে পরিচালনা করতে পারব’।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২০ জুন, ২০২০, ১২:৪৬ পিএম says : 0
    Hello Mr Boris Johnson. I'm realising this is the best and good decision. INSALLAH. I am telephone to John Biggs But he is not respond my call. I'm resident of Tower Hamlets .all the illness treatment is only Islam and I got some formula About coruna virus's tritment. INSALLAH. Sirusly I want to talk ABOUT . INSALLAH.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ