Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে ২৪ ঘন্টায় ১৭৮ জন করোনা শনাক্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৪:১৯ পিএম

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় আরো ১৭৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মারা গেছেন ১জন। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩০০জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৯১জন। আজ শুক্রবার (১৯ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, এই বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩হাজার ৩০০জন। এর মধ্যে মারাগেছেন ৪০ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৩০ জনসহ সুস্থ হয়েছেন মোট ৬৯১ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪৫৮ জন। অন্যান্য দিনের মতো গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ১০৩ জন রোগী শনাক্ত হয়েছে।
রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।
জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯২৩ জন। পরের অবস্থানে রয়েছে পাবনা জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২৬১জন। ২৪০ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে জয়পুরহাট।
এছাড়া রাজশাহী জেলায় ২০০ ও চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন, নাটোরে ১১৬ জন, নওগাঁয় ২৩৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ