Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে নতুন আরো ৮৪ কোভিড-১৯ রোগী

আক্রান্তের সংখ্যা দু হাজার ছুঁতে চলেছে, লক ডাউন-এর অপেক্ষার প্রহর গুনছে বরিশাল নগরবাসি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ১:৫০ পিএম

দক্ষিণাঞ্চলে নতুন করে আরো ৮৪ জন কোভিড-১৯ রোগী সনাক্তের মধ্যে দিয়ে আক্রান্তের সংখ্যা দু হাজার ছুতে চলেছে। আর বরিশালে নতুন ৩৩ জন সহ মোট আক্রান্তের সংখ্যাও এক হাজার অতিক্রম করে আরো ৯০ যোগ হল। যার মধ্যে মহানগরীতেই আক্রান্তের সংখ্যা প্রায় ২৫। মোট সংখ্যাটা ৯শ অতিক্রম করেছে। তবে হট স্পট বরিশাল মহানগরীতে লক ডাউন করার স্বাস্থ্য বিভাগের নির্দেশ বাস্তবায়ন অদৃশ্য চোরাবালিতে আটকে আছে এখনো। আগের ধারাবাহিকতায় গত ২৪ ঘন্টায়ও বরিশাল মহানগরীতে নতুন আক্রা›তদের মধ্যে পুলিশ সহ আইনÑশৃংখলা বাহিনী ও চিকিৎসা কর্মীদের সংখ্যাধিক্য বহাল রয়েছে। দক্ষিণাঞ্চলের অন্য জেলাগুলোতেও পুলিশ ও চিকিৎসা কর্মীদের আক্রান্তের সংখ্যা বাড়ছে।
তবে শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিাঞ্চলে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় ৯ জন কম ছিল। যে সংখ্যাটা বরিশাল জেলায় আগের দিনের তুলনায় ২৭ জন কম হলেও পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠীর পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে কোন মৃত্যু না হলেও এ সময়ে নতুন করে আরো ২২ জন সহ মোট সুস্থ রোগীর সংখ্যা ৪৯৩।
শুক্রবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৮৪ জনের মধ্যে বরিশালে ৩৩ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯০। মৃত্যু হয়েছে ১৪ জনের। পটুয়াখালীতে নুতন আরো ২৩ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ২২২-এ উন্নীত হয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ জনের। ভোলাতে ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৭ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৭৬। মৃত্যু হয়েছে দু জনের। ছোট জেলা ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় আরো ১০ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১১১ জনে উন্নীত হলেও এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ জনের। বরগুনাতে আরো ১ জন সহ মোট সংক্রমনের সংখ্যা ১৪৬। মৃত্যু হয়েছে ২ জনের। তবে পিরোজপুর জেলায় গত ২৪ ঘন্টায় নতুন কোন আক্রান্তের খবর না থাকলেও এপর্যন্ত মোট সংক্রমনের সংখ্যা ১৩৩। মৃত্যু হয়েছে ৩ জনের।
দক্ষিণাঞ্চলে এপর্যন্ত মোট করেনা সংক্রমিত ১ হাজার ৮৭৮ জনের মধ্যে সম্পূর্ণ সুস্থ হয়েছেন ৪৯৩। আর সরকারী হাসপাতাল চিকিৎসা নিয়েছেন ৩২৪ জন। তবে এ অঞ্চলের সরকারী হাসপাতালগুলোর আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত ১ হাজার ৭০ জনের মধ্যে ৫৩৫ জন ছাড়পত্র লাভ করেছেন।
দক্ষিণাঞ্চলের বেশীরভাগ জেলা ইতোমধ্যে রেড জোনে অন্তভর্’ক্ত হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগের নির্দেশিকা অনুযায়ী প্রতি লাখে ৩০ জনের বেশী কোভিড-১৯ রোগী সনাক্ত হলেই রেড জোন হিসেবে বিবেচিত হবার কথা। ৫ লাখ জনসংখ্যার বরিশাল মহানগরীতে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৯শ অতিক্রম করেছে। নগরীর ৩০টি ওয়ার্ডের ২৭টিই রোড জোনের অন্তভর্’ক্ত করা হলেও লকডাউন করার নির্দেশিকা বাস্তবায়নে অপেক্ষার প্রহর গুনছে নগরবাশী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ