Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে গত ২৪ ঘন্টায় মৃত্যু নেই করোনায় আক্রান্তের সংখ্যা তুলনামুলক কম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৩:৫২ পিএম

গত সপ্তাহেরও বেশি সময় ধরে করোনায় আক্রান্ত হচ্ছেন অর্ধশতাধিক মানুষ প্রতিদিনই সিলেটে। এর মধ্যে একদিনে সর্বোচ্চ দুই শতাধিক এবং আরও প্রায় দেড় শ’ জন শনাক্ত হন তার পরদিনই। তাই সিলেটে গড়ে প্রতিদিন অর্ধশতের উপরে আক্রান্ত এবং একাধিকজনের মৃত্যুও ঘটনা স্বাভাবিক আকার ধারন করেছে। কিছু স্বস্তির আভাস দেখা দিয়েছে গত ২৪ ঘণ্টায় সিলেটে। আক্রান্তের সংখ্যা ৫০’র নিচে এবং মৃত্যু নেই করোনায় কারো।
জানা গেছে, বুধবার (১৭ জুন) বিভাগে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ৪৮ জনের। এর মধ্যে সিলেট ৩৬ ও সুনামগঞ্জে ১২ জন। এমনকি গতকাল বিভাগে করোনায় মারা যাননি কেউ।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভাগে আক্রান্ত হয়েছেন ২৮০১ জন। এর মধ্যে সিলেটে ১৬০০, মৌলভীবাজার ২২৯, সুনামগঞ্জে ৭১১ ও হবিগঞ্জে ২৬১ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ২০২ জন আছেন ভর্তি। এর মধ্যে সিলেটে ৬৫, সুনামগঞ্জে ১০১, মৌলভীবাজারে ২ ও হবিগঞ্জে ৩৪ জন। এদিকে, বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ৩১ জন বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেটে ১০, মৌলভীবাজারে ৯ ও সুনামগঞ্জে ১২ জন। আর এ পর্যন্ত ৬০৮জন সুস্থ হয়েছেন । এর মধ্যে সিলেটে ২২০, মৌলভীবাজারে ৮৫ সুনামগঞ্জে ১৪৫ ও হবিগঞ্জে ১৫৮ জন। বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ হতে আজ সকাল ৮টা পর্যন্ত বিভাগে ১৪৫৫২ জনকে পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টিনে এবং কোয়ারেন্টিন থেকে ১৩১৬০ জনকে দেয়া হয়েছে ছাড়পত্র। বর্তমানে হোম কোয়ারেন্টিনে ১৩৯২ জন অবস্থান করছেন। এর মধ্যে সিলেটে ৫৭৩, মৌলভীবাজারে ৩০৮ সুনামগঞ্জে ৪৯৪ ও হবিগঞ্জে ১৭ জন। এ পর্যন্ত বিভাগের ২৬৮ জন কোয়ারেন্টিনরত আছেন হাসপাতালে। এর মধ্যে সিলেটে ৮০, মৌলভীবাজারে ৩০ সুনামগঞ্জে ৩৩ ও হবিগঞ্জে ১২৫ জন। এদিকে, বিভাগে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর ঘঁটনা ঘটেনি। মত্যুর সংখ্যা আছে ৫৫-তেই । এর মধ্যে সিলেট ৪৩, মৌলভীবাজার ৪, সুনামগঞ্জ ৪ ও হবিগঞ্জে ৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ