Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে নতুন করে ১৯২ জনের করোনা শনাক্ত, মৃত্যু-১

এনিয়ে বিভাগে মোট সংখ্যা দাঁড়ালো ৩১২২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ২:০৩ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৯২ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। আর প্রান গেছে একজনের। সবচেয়ে বেশী আক্রান্ত হয়েছে বগুড়া জেলা। এছাড়া সুস্থ হয়েছেন আরও ৪১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে এতথ্য জানিয়ে বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোর ছয়জন, নওগাঁর একজন, বগুড়ায় ১১৮ জন, সিরাজগঞ্জে ছয়জন ও পাবনায় ৩৫ জন। তবে বিভাগের অপর জেলা জয়পুরহাটে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি।
স্বাস্থ্য পরিচালক জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত তিন হাজার ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় এক হাজার ৮২০ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ১৭৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন, নওগাঁয় ২২১ জন, নাটোরে ৯৬ জন, জয়পুরহাটে ২৩৮ জন, সিরাজগঞ্জে ২৩৮ জন ও পাবনায় ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৩৯ জন। রাজশাহীতে তিনজন, নওগাঁয় চারজন, নাটোরে একজন, বগুড়ায় ২৩ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।
গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৪১ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৬৬১ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৫২, চাঁপাইনবাবগঞ্জে ৪৭ জন, নওগাঁয় ১৬০ জন, নাটোরে ৫১ জন, জয়পুরহাট ১৩৬ জন, বগুড়ায় ১৭৩ জন, সিরাজগঞ্জ ১৭ জন ও পাবনায় ২৫ জন।

 



 

Show all comments
  • Kamruzzaman Nice ১৮ জুন, ২০২০, ৪:৫৪ পিএম says : 0
    ন নওগাঁ জেলার কোন থানায় করোনা নতুন রোগী আজ শনাক্ত হয়েছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ