Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জোন গুলোতে লকডাউন প্রস্তুতিতে সিটি মেয়রদের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১:৫৪ পিএম

সর্বাধিক করোনাভাইরাস সংক্রমিত এলাকা হিসেবে চিহ্নিত 'জোন'গুলোতে লকডাউন বাস্তবায়নে ঢাকাসহ দেশের সব সিটি মেয়রকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।
বুধবার (১৭ জুন) রাতে এক অনলাইন সভায় সব সিটি করপোরেশনের মেয়রকে নিয়ে জোনভিত্তিক লকডাউন বাস্তবায়নে মন্ত্রণালয়ের করণীয় বিষয়ে এ নির্দেশ মন্ত্রী। আজ বৃহস্পতিবার (১৮ জুন) মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।
মানুষের পাশে থেকে করোনাসহ সব ধরনের বিপর্যয় মোকাবিলা করার জন্য মেয়রদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আমরা সবাই জনগণের ভোটে নির্বাচিত। তাই সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা এবং কষ্ট নিবারণের দায়িত্ব আমাদের সবার। তিনি সাব জোনগুলো পরিচালনার জন্য ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে সমাজের গণমান্য ব্যক্তি, মসজিদের ইমাম ও এনজিও কর্মীসহ সমাজসেবকদের নিয়ে কমিটি গঠন করা যেতে পারে বলে পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ