Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ২৪ ঘন্টায় তিনগুন বৃদ্ধি পেল

মহানগরীর ২৭টি ওয়ার্ড রেড জোনে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১:৩৯ পিএম

এক দিনে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন তিনগুন বৃদ্ধি পেয়ে মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে ৯৩-এ উন্নীত হল। যা আগের দিন ছিল ৩২। আর এ সংক্রমনের মধ্যে বরিশালে নতুন ৬০ জন আক্রান্তের ফলে জেলায় মোট সংক্রমনের সংখ্যা ১ হাজার ৫৭’তে উন্নীত হয়েছে। আর গত ২৪ ঘন্টায় জেলায় আক্রান্ত ৬০ জনের মধ্যে বরিশাল মহানগরীর সংখ্যাটিই ৫০-এর কাছে। এসময়ে বরিশাল মহানগরীর বাংলাবাজার এলাকায় আরো একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মৃত্যুর মিছিলে ৩৫ জনের নাম উঠল। ফলে এ নগরীতে মোট আক্রান্ত এখন ৯শর কাছাকাছি। মৃত্যুও ১০-এর কাছে। 

তবে এর পরেও স্বাস্থ্য অধিদপ্তরে নির্দেশনা মেনে বরিশাল মহানগরী কবে থেকে লক ডাউন হচ্ছে তা স্পষ্ট নয় কারো কাছেই। এ নগরীর ৩০টি ওয়ার্ডের ২৭টি রোড জোনের আওতাভ’ক্ত বলে জানা গেছে। এর পরেও প্রতিদিন নগরীর বিভিন্ন এলাকায় অক্রান্তের সংখ্যা বাড়ছে। আর আক্রন্তের মধ্যে এখনো প্রথম অবস্থানে পুলিশ বিভাগ। এর পরেই চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের অবস্থান। এমনকি শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড সহ পুরো হাসপাতাল ও কলেজের একাধীক চিকিৎসক ও নার্স ইতোমধ্যে সংক্রমিত হয়েছেন। পুরো দক্ষিণাঞ্চল যুড়েই একই চিত্র। ইউনিয়ন পর্যায় থেকে উপজেলা ও জেলা পর্যায়ের চিকিৎসক ও চিকিৎসা কর্মীরা প্রতিদিন আক্রান্ত হচ্ছেন।
গত বুধবার বরিশাল জেলায় ১৯ জন সহ বিভাগে মোট আক্রান্ত ছিল ৩২জন। যা ২৪ ঘন্টার ব্যবধানে বৃহস্পতিবার প্রায় তিনগুন বৃদ্ধি পেয়ে ৯৩’তে উন্নীত হল। মঙ্গলবার বরিশাল বিভাগে আক্রান্তের সংখ্যা ছিল ৮৪। আর সোমবারে সংখ্যাটা ছিল ১৩৩। তবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ২৬ জন সহ মোট সুস্থ্য হয়েছেন প্রায় পৌনে ৫শ।
বৃহস্পতিবার দুপুর পর্যন্ত নতুন করে আরো ৯৩ জন সনাক্ত হবার ফলে দক্ষিণাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৮শ’তে পৌছেছে। যার মধ্যে ১ হাজার ৫৭ আক্রান্ত নিয়ে বরিশালের অবস্থান শীর্ষে। এ জেলায় মৃত্যু হয়েছে ১৪ জনের। অপরদিকে ২৪ ঘন্টায় নতুন আরো ৩জন সহ ১৯৯ আক্রান্ত নিয়ে পটুয়াখালীর অবস্থান ২য়। এখানে মৃত্যু হয়েছে ১০ জনের। দ্বীপ জেলা ভোলাতে ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ১৫জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১৫৯। মৃত্যু হয়েছে দু জনের। পিরোজপুরে নতুন ৬জন সহ মোট আক্রান্ত ১৩৩। মৃত্যু হয়েছে এপর্যন্ত ৩ জনের। ছোট জেলা বরগুনাতে নতুন করে ৪ জন সহ মোট আক্রান্ত ১৪৫। মৃত্যু হয়েছে দুজনের। আর ৪টি উপজেলার ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় ১জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১০১। মৃত্যু হয়েছে ৪জনের।
তবে গত ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও ৫ জন সুস্থ্য হয়ে ঘরে ফেরায় বর্তমানে চিকিৎসাধীন আছেন ৩৬জন। আর এসময়ে হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে ১১জন নতুন রোগী ভর্তি ও ১২ জন ছাড়পত্র লাভ করায় এখনো চিকিৎসাধীন আছেন ৪৩জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ