Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগরী লকডাউন ঘোষণার বাস্তবায়ন নেই সোনালী ব্যংকের কার্যক্রম বন্ধ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১:৩৬ পিএম

বরিশাল সিটি কর্পোরেশন এলাকা লকডাউন ঘোষণার আগেই রাষ্ট্রয়ত্ব সোনালী ব্যাংকের সকল শাখার কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। সীমিত করা হয়েছে করপোরেট শাখার লেনদেনও। ফলে চরম দুর্ভোগে গ্রাহকরা। অবশ্য সোনালী ব্যাংকের পক্ষ থেকে বলা হচ্ছে,নগরীর অধিকাংশ ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শাখাগুলোর কার্যক্রম বুধবার থেকে বন্ধ রাখা হয়েছে।
বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ডকে রেড জোন হিসাবে চিহ্নিত করেছে স্বাস্থ্য বিভাগ। যদিও এখন পর্যন্ত রেড জোনের আওতাধীন এলাকাগুলো লকডাউন ঘোষণা করা হয়নি। নগরীর সকল সরকারি-বেসরকারী দপ্তর, ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমলে কার্যক্রম চলেছে। কিন্তু সোনালী ব্যাংকের মত গুরুত্বপূর্ন ব্যাংকের শাখাগুলো বুধবার আকষ্মিক বন্ধ করে দেয়ায় জনদুর্ভোগ চরমে।
করোনা সংকটেও বরিশাল শিক্ষা বোর্ড অফিস খোলা রেখে ৯ম শ্রেনীর নিবন্ধন কার্যক্রম চলমান রাখার নির্দেশ দিয়েছে। রেজিস্ট্রেশন ফি জমার সর্বশেষ তারিখ ২০জুন। সোনালী ব্যাংকের যেকোন শাখা থেকে টিটি করার নির্দেশনা থাকলেও বরিশালে ব্যাংকের শাখাগুলো বুধবার বন্ধ থাকায় বিপাকে পড়েন শিক্ষকরা।
এছাড়া বয়স্ক ভাতা সহ বিভিন্ন ভাতা উত্তোলন করতে না পাড়ায় ক্ষুব্ধ হন গ্রাহকরা। ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকায় নগরীর চকবাজার, বিএম কলেজ, চৌমাথা ও সাগরদী শাখায় সোনালী ব্যাংকের বাইরে সাধারন মানুষকে অপেক্ষা করতে দেখা গেছে। অপরদিকে করপোরেট শাখায় জনসাধারনের প্রবেশে বেশ কড়াকড়ি এবং লেনদেন সীমিত করা হয়।
এব্যপারে সোনালী ব্যাংক কর্পোরেট শাখার ডিজিএম বাসুদেব দাস সাংবাদিকদের জানান, তারা স্বাস্থ্য বিভাগের চিঠি পেয়েছেন। বাংলাদেশ ব্যাংকেরও নির্দেশনা রয়েছে রেড জোন এলাকার শাখা ব্যাংকগুলো বন্ধ থাকবে। তবে জেলা প্রশাসন যদি মনে করে ১২টা পর্যন্ত সীমিত আকারে লেনদেন হতে পারে। সে রকম কোন নির্দেশনা তারা এখন পর্যন্ত পাননি। নগরীর কোন এলাকা লকডাউন না হলেও ব্যাংক বন্ধ রাখা কতটা যুক্তিসঙ্গত এ প্রসঙ্গে তিনি বলেন, লকডাউন বাস্তবায়ন করবে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। আর সোনালী ব্যাংক সহ সব বানিজ্যিক ব্যাংক পরিচালিত হয় বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ