Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ভয়ংকর হচ্ছে করোনা পরিস্থিতি : আরও ৯৭ জন সনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৯:৫৬ পিএম

খুলনায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রায় প্রতিদিনই শনাক্তের রেকর্ড হচ্ছে। এতে জালের মত বিস্তৃত ভাবে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এ পরিস্থিতিতে সংক্রমণ রোধ করতে কঠোর লকডাউনের বিকল্প কোন পথ নেই বলে জানিয়েছেন খুলনা সিভিল সার্জন।

আজ বুধবার খুলনায় করোনা শনাক্তের রেকর্ড হয়েছে। খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৯৭ টি নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বুধবার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ২৭০টি। এদের মধ্যে ১০২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ৯৭ জনই খুলনা জেলার। এছাড়া বাগেরহাটের ২ জন, যশোরের ২ জন ও নড়াইলের ১ জন রয়েছেন।

খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে জানা গেছে, খুলনায় বুধবার দুপুর পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ছিল ৪৯২ জন। যার মধ্যে মারা গেছে ৯ জন, সু্স্থ্য হয়েছেন ৭৫ জন, বাকিরা এখনো চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া আজ বুধবার ৯৭ টি পজিটিভ নমুনার মধ্যে কয়েকটি ফলোআপ বাদে প্রায় ৯০ জনের অধিক নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

ইতোপূর্বে খুলনায় করোনা পরিস্থিতি মোকাবিলায় গত ১১ জুন থেকে নগরীর দোকানপাট বন্ধ, ফুটপাথে কোন হকার অবস্থান না করা, ইজিবাইকসহ অন্যান্য যান চলাচল সীমিত করা, মানুষের ভীড় ও মাস্ক ছাড়া চলাচল বরদাশত করাসহ একাধিক সিদ্ধান্ত গ্রহন করা হয়েছিলো করোনা প্রতিরোধ কমিটির সভায়। তবে ১১ জুন থেকে এ পর্যন্ত খুলনায় করোনা সংক্রমনের মাত্রা মোটেও কমেনি, বরং অস্বাভাবিক ভাবে বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ