Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় হারের টালি বাড়ল পাকিস্তানের

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আকাশ থেকে মাটিতে। সেটাও যেন সোজা খাড়া নেমে গোত্তা খাওয়া বিমানের মতো। ভূপাতিত! পাকিস্তানের হয়েছে এই দশা। ইংল্যান্ড সফরের শুরু লর্ডস টেস্টে ৭৫ রানে জিতে। ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে ৩৩০ রানের হার। যেটি পাকিস্তানের টেস্ট ইতিহাসেই রানের ব্যবধানে চতুর্থ বৃহত্তম পরাজয়। পাকিস্তানের বড় বড় হারের যে মালা, তাতে আরেকটি ফুল যোগ হলো। অবশ্যই এই ফুলে মনমাতানো সুবাস নেই। আছে ধুতরার বিষ!
২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে পাকিস্তান মুখোমুখি হয়েছিল রানের ব্যবধানে সবচেয়ে বড় হারেরÑ ৪৯১ রান। দ্বিতীয় বৃহত্তম হার ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে নটিংহামেÑ ৩৫৪ রানে। এই দু’টি হারের আগে ১৯৯৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে ৩২৪ এবং ১৯৭৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্নে ৩৪৮ রানে রেকর্ড ছিল পাকিস্তানের।
নিজেদের টেস্ট ইতিহাসে এখন পর্যন্ত ২৮টি টেস্টে ইনিংস পরাজয়ের স্বাদ নিয়েছে পাকিস্তান। টেস্ট মর্যাদা পাওয়ার ২ বছর পর, ১৯৫৪ সালে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো ইনিংস ব্যবধানে হেরে যায় পাকিস্তান। ইনিংস ব্যবধানে পাকিস্তানের সবচেয়ে বড় হার ২০১০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে। সে টেস্টে পাকিস্তান হেরে গিয়েছিল ইনিংস ও ২২৫ রানের ব্যবধানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বড় হারের টালি বাড়ল পাকিস্তানের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ