Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে পিতার কোলেই সন্তানের মৃত্যু ভর্তি নেয়নি কোন হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৯:৫৩ পিএম

চট্টগ্রামে এবার বিনা চিকিৎসায় মারা গেছে এক শিশু। সড়ক দুর্ঘটনায় আহত চার বছরের এ শিশুকে কোন হাসপাতাল ভর্তি নেয়নি। এমন অভিযোগ করে শিশুর হতভাগা পিতা বলেন, কোথাও চিকিৎসা না পেয়ে চমেক হাসপাতালে যেতেই কোলেই মারা গেছে তার সন্তান।

মঙ্গলবার দুপুরে পতেঙ্গায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন শাওন নামে চার বছরের শিশু। পরে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে এই বিড়ম্বনায় পড়তে হয় শিশুটির পরিবারকে।
গ্রামের বাড়ি রংপুর হলেও চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় থাকেন শিশু শাওনের পরিবার।
শাওনের বাবা জাহিদ হোসেন বলেন, অটোরিকশার সঙ্গে ধাক্কায় গুরুতর আহত হয় আমার ছেলে। তাকে নিয়ে বেশ কয়েকটি হাসপাতলে ঘুরেছি। কোনো হাসপাতাল ভর্তি নিতে রাজি হয়নি। কোথাও চিকিৎসা না পেয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর সেখানে মারা যায় আমার সন্তান।
করোনাভাইরাস সংক্রমণের শুরু হতেই চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়ে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ছোটা ছুটি করতেই মানুষের মৃত্যু হচ্ছে। সাধারণ রোগীরা চিকিৎসা বঞ্চিত হচ্ছে।
সরকারের হুমকি ধমকির পরে আদালতও চিকিৎসা দিতে নির্দেশনা দেন। এতো কিছুর পরও রক্তাক্ত সন্তানকে নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটতে হলো হতভাগ্য এক পিতাকে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৬ জুন, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
    এটি কিসের আলামত। এই পিতার উপর কিয়ামতের মত যন্ত্রণা। কোন জবাব নেই কারো। আক্রান্ত সবাই। মানুষের চরিত্রে পশুত্বের আচরণ হচ্ছে। অনেকটা পশুর চায়তে নিকৃষ্ট হচ্ছে কেন????। পিতা সামনে পুত্রের হ্নদয়হীন কঠিন মৃত্যুর দৃশ্য। চিকিৎসার অবহেলায় মৃত্যু দায়ী কে????। কে জবাব দিবেন। ভাইরাসের মৃত্যুর নগরীতে মানবতাহীন হয়ে যাচ্ছেন কেন চিকিৎসা ব‍্যবস্হা। আগামীতে আরও কি কি দেখতে হবে জানিনা আল্লাহ্ আমাদের সবাই কে দৈর্যধারন করার শক্তি দিন।
    Total Reply(0) Reply
  • লিটন ১৭ জুন, ২০২০, ১২:৫৫ এএম says : 0
    আরকত সইবো আমরা,আর‍ যে সইতে পারছিনা কসাইদের আচরন।প্রশাসনের কিছুই কি করার নেই..?
    Total Reply(0) Reply
  • Wajed Noor ১৭ জুন, ২০২০, ১:০০ এএম says : 0
    এখন অবস্থা এতোটাই খারাপ হয়ে গেছে যে বলাই মুশকিল। তবুও বলবো দরদী হোন,এমন কঠিন সময় আপনার ও আসতে পারে......
    Total Reply(0) Reply
  • Jahangir alam ১৭ জুন, ২০২০, ১:১২ পিএম says : 0
    Asole bolar basa akdom haria pelsi Newaz ta pore 5 minit bablam amon deshe jonma niachi amon des Sadin hoyese je dese sikitsar obabe babar kole chele Mara jabe chi chi chi....
    Total Reply(0) Reply
  • Tania ১৭ জুন, ২০২০, ১:৫২ পিএম says : 0
    এই সরকার ব্যর্থ সরকার। দেশের মানুষ এই সরকারের কাছে একটি সংখ্যা মাএ। আবার সরকারের সমালোচনা করলে আটক করে ফেলে।কি দেশে বাস করি আমরা।
    Total Reply(0) Reply
  • মোঃ হুমায়ুন কবির ১৭ জুন, ২০২০, ৩:২৭ পিএম says : 0
    এভাবে চলতে থাকলে সাধারণ রোগী কোথায় যাবে? এর জন্য দায়ী ডাক্তার নামের কিছু কসাইয়ের।
    Total Reply(0) Reply
  • নবীন হায়দার ১৮ জুন, ২০২০, ৩:৪৩ পিএম says : 0
    চট্টগ্রাম মেডিকেল একজন একজন ওয়ার্ড বয় এর সাথে কথা বলতে পারেন না। ডাক্তার তো দূরের কথা। যারা সরকারি চাকরিজীবী আছে তারা তো নিজেকে সরকার মনে করে।মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন, আপনি এসব নরপশুদের দৃষ্টান্তমূলক শাস্তি ব্যবস্থা করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবহেলা

৩০ সেপ্টেম্বর, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ