Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীর তানোর উপজেলায় দুইজন করোনা শনাক্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৪:৪০ পিএম

রাজশাহীর তানোর উপজেলায় তরিকুল ইসলাম (৩৫) ও মিথুন আলী (৩০) নামে আরও দুইজনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা উপজেলার কলমা ইউনিয়নের পিঁপড়া কালনা গ্রামের বাসিন্দা। আক্রান্ত দুই ব্যক্তির মধ্যে একজন সবজি বিক্রেতা পাশের গ্রামের আরেক করোনা রোগীর সংস্পর্শে ছিলেন। আর অপরজন ওষুধ কোম্পানির প্রতিনিধি সম্প্রতি ঢাকা থেকে নিজ বাসায় এসেছেন।
সামান্য জ্বর হওয়ায় গেল ৬ জুন তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষায় দেন। পরে প্রায় ৯ দিন পর ১৫ জুন দুপুরে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট আসে তাদের।
আক্রান্ত দুইজনসহ এ নিয়ে তানোর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯ জনে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১২ জন।
গতকাল দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজিয়ারা খাতুন বলেন, আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। তবে নমুনা দেয়া মানুষের সংখ্যা বৃদ্ধি পওয়ায় রিপোর্ট পেতে এখন একটু দেরি হচ্ছে। এনিয়ে এ উপজেলায় ১৯জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হলেন।
তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান বলেন, করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর সোমবার সকালে আক্রান্ত দুইজনের বাড়ি লকডাউন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ