Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা চিকিৎসা কেন্দ্র খুলেছে আল শাহাব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৩:০৩ পিএম

করোনাভাইসে আক্রান্তদের চিকিৎসায় সেবা কেন্দ্র খুলেছে আল-শাহাব। চিকিৎসা কেন্দ্রে রোগীদের নিয়ে আসার জন্য তাদের গাড়িসহ অন্যান্য যানবাহনের ব্যবস্থা রয়েছে। সোমালিয়ায় আল কায়েদার শাখা হিসেবে পরিচিত সশস্ত্র বিদ্রোহী গ্রুপ আল শাহাবএই  করোনা চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে। রাজধানী মোগাদিসু থেকে ৩৮০ কিলোমিটার দক্ষিণে জিলিব নামক এক এলাকায় এই চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়েছে বলে জানিয়েছে তাদের বেতারকেন্দ্র আন্দালুস। খবর আল জাজিরার

সশস্ত্র গ্রুপটি এক দশকেরও বেশি সময় ধরে সোমালিয়ার পশ্চিমা সমর্থিত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে যুদ্ধ করে আসছে। তাদের লক্ষ্য, দেশটিতে শরিয়াভিত্তিক শাসনব্যবস্থা চালু করা। সে উদ্দেশ্যে তারা বারবার বোমা ও বন্দুক হামলা চালিয়ে সেনা ও বেসামরিক নাগরিক হত্যা চালিয়ে আসছে। হোটেল, চৌরাস্তা ও চেকপয়েন্টগুলোই তাদের হামলার লক্ষ্যস্থল।

বেতারকেন্দ্র থেকে শেখ মোহাম্মদ বালি নামে নিজের পরিচয়দানকারী এক ব্যক্তি করোনা চিকিৎসা কেন্দ্র স্থাপনের  জন্য আল শাহাবের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে লোকদের  করোনা লক্ষণ প্রকাশ পেলে ওই চিকিৎসা কেন্দ্রে যোগাযোগ করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ