Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মূল হোতা মুছার ভাই সাকু ফের রিমান্ডে

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুহত্যা মামলার মূল হোতা মুছার ভাই খুনী চক্রের সদস্যদের মোটরসাইকেল সরবরাহকারী সাঈদুল ইসলাম ওরফে সাকুকে একদিনের রিমান্ড দিয়েছে আদালত। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত ডিবির করা ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে। এর আগে একই মামলায় ১৭ জুলাই সাকুকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল ডিবি। গত ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুল-বাসে তুলে দিতে যাওয়ার পথে নির্মমভাবে খুন হন মিতু। এ ঘটনার পরদিন পাঁচলাইশ থানায় বাবুল আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।
হত্যাকাÐের রহস্য উদ্ঘাটনে কাজ করছে গোয়েন্দা পুলিশ, র‌্যাব, সিআইডি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও কাউন্টার টেররিজম ইউনিট (সিটিআই)। তবে মামলার মূল তদন্তে আছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। ঘটনার পর গত ২৬ জুন থেকে গোয়েন্দা পুলিশ বিভিন্ন সময়ে সরাসরি কিলিং মিশনে অংশ নেয়া শাহজাহান, ওয়াসিম, আনোয়ার, অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলা, তার সহযোগী মনিরকে গ্রেপ্তার করে।
এছাড়াও মূল হোতা মুছার ভাই সাইদুল শিকদার সাকুকেও হত্যাকাÐে ব্যবহৃত মোটরসাইকেল সরবরাহের অভিযোগে গ্রেপ্তার করে। এদের মধ্যে ওয়াসিম ও আনোয়ার আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে হত্যাকাÐের বিশদ বর্ণনা দিয়েছেন। যদিও গত ৫ জুলাই ভোরে রাঙ্গুনিয়া উপজেলার ঠান্ডাছড়ি এলাকায় অন্যতম সন্দেহভাজন রাশেদ ও নবী গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন, পুলিশ যাদেরকে ‘মোস্ট ওয়ান্টেড’ দাবি করে আসছে। পুলিশের দাবি অনুযায়ী, এ হত্যাকাÐের মূল হোতা আবু মুছা। তবে তাকে এখনো গ্রেপ্তার করেনি পুলিশ। মুছার পরিবারের দাবি, ২২ জুন পুলিশ মুছাকে ধরে নিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূল হোতা মুছার ভাই সাকু ফের রিমান্ডে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ