Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

মাদারীপুরে করোনায় ২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১:৫৯ পিএম

মাদারীপুর জেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। নিহতদের ১ জন সদর হাসপাতালের সহকারী নার্স (৫২)।

রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। আরেকজন হলো মাদারীপুরের পানিছত্র আলজাবির উচ্চ বিদ্যালয় এলাকার এক বৃদ্ধ (৬৫)। তিনি শনিবার রাতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নিজ বাড়িতেই মারা যান।

মাদারীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইকরাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় ও জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ওই স্বাস্থ্যকর্মী সদর হাসপাতালের কোয়ার্টারে থাকতেন। করোনা উপসর্গ নিয়ে গত ৬ জুন হাসপাতালে ভর্তি হন এবং করোনার টেস্ট করান। ৮ জুন তার করোনা পজিটিভ হয়। সদর হাসপাতালের থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার শারীরিক অবস্থার খারাপ হলে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়, রোববার ভোরে তিনি মারা যান। স্বাস্থ্যবিধি মেনে তাকে গ্রামের বাড়ি ধুরাইলে দাফন করা হবে।

এদিকে শহরের পানিছত্র এলাকায় রিকশার গ্যারেজ ব্যবসায়ী এক বৃদ্ধ শ্বাস কষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। শনিবার সকালে চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি হবার জন্য যান, কিন্তু ভর্তি হতে পারেনিন। পরে স্বজনরা তাকে বাড়িতে নিয়ে আসেন এবং রাত ৮টার দিকে তিনি মারা যান।

মারা যাওয়ার পর সিভিল সার্জন অফিস থেকে লোক এসে তার নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে। রোববার সকালে তাকে দাফন করা হয়।

মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম ২ জনের মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ