Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী অঞ্চলে নতুন করে ৩১ জনের করোনাভাইরাস শনাক্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:৫২ পিএম

রাজশাহী অঞ্চলের পাঁচ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ৬১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ দিন কেউ মারা যাননি। অপর তিন জেলায় এদিনে কোনো সংক্রমণ শনাক্ত হয়নি। আজ রোববার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ৩ জন, নওগাঁয় ১৩, জয়পুরহাট ১৬ জন, বগুড়ার ২৭ জন ও পাবনায় ২ জন। তবে বিভাগের অপর তিন জেলা নাটোর, সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি।
পরিচালক জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত দুই হাজার ২৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় এক হাজার ১৯১ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ১২৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জন, নওগাঁয় ১৯৮ জন, নাটোরে ৮১ জন, জয়পুরহাটে ২৩০ জন, সিরাজগঞ্জে ১৭৫ জন ও পাবনায় ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৩০ জন। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি। এখন পর্যন্ত রাজশাহীতে তিনজন, নওগাঁয় তিনজন, নাটোরে একজন, বগুড়ায় ১৫ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৬ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৪৮১ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৩৩, চাঁপাইনবাবগঞ্জে ৪৭ জন, নওগাঁয় ১২০ জন, নাটোরে ৪৭ জন, জয়পুরহাট ১১৭ জন, বগুড়ায় ৯০ জন, সিরাজগঞ্জ ১৬ জন ও পাবনায় ১১ জন।
রাজশাহী বিভাগে চারটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে সরকারিভাবে তিনটি ও বেসরকারি একটি। এর মধ্যে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি সরকারি। বেসরকারি ল্যাব বগুড়ায়। এছাড়াও অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। প্রতিদিন নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ছে। তার সঙ্গে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যাও। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ