Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে করোনায় আওয়ামী লীগ নেতার মৃত্যু

৩ দিনের চেষ্টায়ও মিলেনি আইসিইউ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৯:৩৫ এএম

তিন দিনের চেষ্টায়ও মিলেনি আইসিইউ। মারা গেলেন সীতাকুণ্ডের আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মো. শাহ আলম। শনিবার রাত ১১টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. শাহ আলম বেশ কিছুদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। এতে অবস্থার তেমন উন্নতি না হওয়ায় গত বুধবার তাকে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে অক্সিজেন সার্পোটে রেখে তার চিকিৎসা চলছিলো।
বৃহস্পতিবার তার করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার সকালে তার করোনা পজেটিভ বলে জানান ডাক্তাররা।
এরপর তাকে বিআইটিআইডি হাসপাতাল থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় তার মৃত্যু হয়।

ইঞ্জিনিয়ার মো. শাহ আলমের বন্ধু মো. নাসির সাংবাদিকদের বলেন, গত তিন দিন ধরে তাকে উন্নত চিকিৎসার জন্য আইসিইউ সাপোর্ট চেয়ে অসংখ্য বেসরকারী হাসপাতালে ঘুরেছি। কিন্তু তখনো করোনা টেস্টের রিপোর্ট না আসায় কেউ তাকে ভর্তি নিতে রাজি হয়নি। শনিবার সকালে চিকিৎসকরা জানান, তার করোনা পজেটিভ । পরে তাকে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করাই। কিন্তু সেখানেও আইসিইউ খালি ছিলো না। আইসিইউ না পাওয়ায় তিনি পর্যাপ্ত অক্সিজেন পাচ্ছিলেন না। এভাবে শনিবার সন্ধ্যার পর থেকে তার অবস্থার অবনতি হতে থাকে এবং এক পর্যায়ে রাত ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ