Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভুক্ত শিশুদের পাশে রাশফোর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০১ এএম

ক্ষুধার্ত শিশুদের মুখ পৃথিবীর সবচেয়ে বিষন্ন ছবিগুলোর একটি। নতুন প্রজন্মের মুখে খাবার তুলে দিতে না পারার ব্যর্থতা কষ্ট দেয় সবাইকে। মার্কাস রাশফোর্ড এ কষ্ট লাঘবে নেমেছেন নতুন যুদ্ধে। ‘যুক্তরাজ্যে একটি শিশুর খাবার নিয়েও দুচিন্তা না কাটা পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়া’র শপথ নিয়েছেন এই ম্যানচেষ্টার ইউনাইটেড তারকা।
করোনাভাইরাস মহামারিতে লকডাউনের মধ্যে ফ্যানশেয়ারের সঙ্গে ক্যাম্পেইনে নেমেছিলেন রাশফোর্ড। স্কুলে বিনা পয়সায় খাবার পাওয়া শিশুরা তো লকডাউনে সব বন্ধ থাকায় মানবেতর জীবনের মধ্যে ছিল। তাদের মুখে খাবার তুলে দিতে ১ লাখ পাউন্ড তুলতে ক্যাম্পেইন শুরু করেছিলেন এ স্ট্রাইকার। এক লাখ পাউন্ড তোলার লক্ষ্য মাত্র কয়েক দিনের মধ্যে পূরণ হয়ে যায়। আরও ২০ মিলিয়ন পাউন্ড তুলতে এর মধ্যেই সাহায্য করেছেন রাশফোর্ড। পরশু সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন লক্ষ্যস্থির করলেন ইউনাইটেড তারকা। ক্ষুধার্ত মানুষের মুখে তিন মিলিয়ন খাবার তুলে দিতে জুনের মধ্যে পর্যাপ্ত টাকা তুলতে চান তিনি।
রাশফোর্ড এদিন দুটি টুইট করেন। প্রথম টুইটে লেখেন, ‘ভালো খবর আছে। যুক্তরাজ্যে মানবেতর জীবনযাপন করা মানুষের জন্য জুনের মধ্যে তিন মিলিয়ন খাবার সংগ্রহের লক্ষ্যের কথা বলেছিলাম। আজ সে লক্ষ্য পূরণ হয়েছে।’ পরের টুইটে রাশফোর্ড লেখেন, ‘এটা উপভোগের পাশাপাশি আরও অনেক কিছু করার আছে। বিশ্বাস করুন, যুক্তরাজ্যে শিশুদের পরবর্তী খাবার নিয়ে দুশ্চিন্তা না থামা পর্যন্ত আমি লড়াই করে যাব। এটা ২০২০ সালের ইংল্যান্ড। পরিবারগুলোর সাহায্য প্রয়োজন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশফোর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ