Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেঁচে থাক মানবতা!

টাইমস নাউ | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০১ এএম

কেরালায় পটকাভর্তি আনারস খাইয়ে মা হাতির মৃত্যু নিয়ে শোরগোল পড়েছিল গোটা ভারতে। মানুষের হাতে বন্যপ্রাণীর এমন নৃশংস হত্যা নিয়ে গর্জে উঠেছেন সাধারণ জনসমাজ। কিন্তু অন্ধকারের মধ্যেও তো আলোর রেখা মেলে।

নিজের ঘরের ডাইনিং টেবিলে বসিয়ে এক বানরকে ভাত মেখে খাইয়ে দিচ্ছেন একজন বাঙালি মহিলা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই দৃশ্য। যা দেখে অনেকেই বলছেন, মানবিকতা এখনও ফুরিয়ে যায়নি। কিছু মানুষের মধ্যে এখনও বেঁচে আছে তা।
পশ্চিমবঙ্গের বীরভ‚মের ময়ূরেশ্বরের চাঁদ দাস নামে এক ব্যক্তি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানেই দেখা যাচ্ছে, ঘরের ভেতরেই ডাইনিং টেবিলের উপরে বসে রয়েছে একটি বাসর। পাশেই দাঁড়িয়ে রয়েছেন এক মহিলা। টেবিলের উপর রয়েছে প্লেটে ভাত-ডাল-সবজি।

ঠিক যেভাবে সন্তানকে ভাত মেখে খাইয়ে দেন কোন মা, একইভাবে বানরটিকেও খাইয়ে দিচ্ছেন ওই মহিলা। অপরদিকে বানরও পরম নিশ্চিন্তে মহিলার হাত থেকে খেয়ে নিচ্ছে টপাটপ। সন্তান মায়ের হাতে খেতে যেমন ভালোবাসে আর কী...।

অসাধারণ এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে প্রায় ১৩ লাখ মানুষ ভিডিও দেখেছেন এবং ২২ হাজার বার শেয়ারও হয়েছে। চারদিকে যখন শুধুই পশুহত্যার নজির, সেখানে এই ভিডিও যেন একটা সুন্দর পৃথিবীর গল্প বলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবতা

১২ সেপ্টেম্বর, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ