Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যান: ইসরাইলকে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১০:০২ পিএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেছেন, ফিলিস্তিনের প্রতি পাকিস্তানের সমর্থন অব্যাহত থাকবে। তিনি বলেন, দখলদার ইসরাইল জর্দান উপত্যকাসহ পশ্চিম তীরের বিশাল ভূখণ্ডকে আনুষ্ঠানিকভাবে নিজের অবিচ্ছেদ্য অংশ হিসেবে ঘোষণার যে পরিকল্পনা গ্রহণ করেছে তাতে ইসলামাবাদ উদ্বিগ্ন।

ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল সম্মেলনে তিনি এ আহ্বান জানান। কোরেশি বলেন, আন্তর্জাতিক আইন মেনে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যেতে ইসরাইলের প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, পাকিস্তান বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে রাজধানী হিসেবে রেখে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি জানাচ্ছে। এ সময় তিনি কাশ্মিরের পরিস্থিতিও তুলে ধরেন।

শাহ মাহমুদ কোরেশি বলেন, ফিলিস্তিন এবং কাশ্মীরে যে সংগ্রাম চলছে তার মধ্যে মিল রয়েছে। ফিলিস্তিনিরা যেমন তাদের মৌলিক অধিকার ফিরে পেতে আন্দোলন করছে ঠিক তেমনি কাশ্মিরীরাও অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

ফিলিস্তিন ও কাশ্মীর সমস্যার সমাধানকে অগ্রাধিকার দিতে জাতিসংঘ এবং ওআইসির প্রতি আহ্বান জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের সঙ্গে দখলদার ইসরাইলের কোনো ধরণের কূটনৈতিক সম্পর্ক নেই।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • A R Sarker ১১ জুন, ২০২০, ১১:২৮ পিএম says : 0
    Rahmat and daya of ALLAH will come on this 2 nation. Amin.
    Total Reply(0) Reply
  • Uzzol ahmed ১২ জুন, ২০২০, ৬:৫৪ পিএম says : 0
    ধন্যবাদ পাকিস্তান কে। তারসাথে ধন্যবাদ রিপোর্টার কে।
    Total Reply(0) Reply
  • farhadislam ১৫ জুন, ২০২০, ৯:৩৮ এএম says : 0
    ধন্যবাদ পাকিস্তান
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ