Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে পুলিশ চিকিৎসক সহ একদিনে করোনা শনাক্ত ১৭জন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৬:০০ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় উপজেলায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন দুই পুলিশ সদস্য ও এক চিকিৎসক সহ ১৭জন। এনিয়ে গোবিন্দগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা ৬৪জন সহ করোনা সংক্রমনে দুইজনের মৃত্যু হয়েছে।
জানাগেছে, গোবিন্দগঞ্জ পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘন্টায় গোবিন্দগঞ্জে করোনা আক্রান্ত ১৭জনের মধ্যে ১২জন গোবিন্দগঞ্জ পৌর এলাকায় বসবাস করেন এবং বাকী ৫জন উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে মধ্যে দুই পুলিশ সদস্য ও এক চিকিৎসক রয়েছেন।

এদিকে করোনা সংক্রমনের চরম ঝুকিতে থাকা গোবিন্দগঞ্জ উপজেলার সর্বত্রই স্বাস্থ্যবিধি উপেক্ষা করা হচ্ছে। রাস্তাঘাট ও হাটে-বাজারে চলাচলকারী ৭০ থেকে ৮০ ভাগ মানুষ মাস্ক ব্যবহার করছেন না। এছাড়াও বিভিন্ন ব্যাংক সহ সরকারি-বেসরকরি অফিসগুলোতে মানছেন কেউ স্বাস্থ্যবিধি। ফলে এ উপজেলায় করোনা সংক্রমনের হার বেড়েই চলেছে।

এ বিষয়ে জানতে চাইলে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মজিদুল ইসলাম ফোনে জানান, লক ডাউন সহ প্রশাসনের বিভিন্ন পদক্ষেপের ফলে এ উপজেলায় করোনা সংক্রমনের হার কিছুটা হ্রাস পেয়েছিল। কিন্তু ঢাকা, নারায়নগঞ্জ সহ দেশের বিভিন্নস্থান থেকে গার্মেন্টসকর্মী ও শ্রমিকরা অবাধে গত ঈদে বাড়িতে আসায় গোবিন্দগঞ্জ উপজেলায় করোনা সংক্রমনের হার বৃদ্ধি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ