Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হিযবুত তাহরীর সদস্য সন্দেহে ৪ শিক্ষার্থী গ্রেফতার

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম কলেজের চার শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে নগর পুলিশ জানায়, রোববার বিকাল থেকে রাত পর্যন্ত বাকলিয়া ও পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেফতার করা হয়।
এরা হলেনÑ ফয়সাল বিন আজিজ ওরফে আদর (২৪), সুলতান মোহাম্মদ খান ওরফে বিদ্যুৎ (২৯), আরিফুল ইসলাম (২৪) ও ফখরুল আবেদীন (২৬)। বাকলিয়া থানার ওসি আবুল মনসুর ইনকিলাবকে বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে আদর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের, বিদ্যুৎ বিবিএ চতুর্থ বর্ষের, আরিফুল ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের এবং ফখরুল চট্টগ্রাম কলেজের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।
ওসি বলেন, রোববার বিকালে সন্দেহজনক গতিবিধির জন্য বাকলিয়া থানার কল্পলোক আবাসিক এলাকা থেকে আদরকে আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে সে হিযবুত তাহরীরের সঙ্গে সংশ্লিষ্টতার কথা জানায়। জিজ্ঞাসাবাদে আদর জানায়, সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য তার এক ‘বড় ভাই’ ওই এলাকায় আসতে বলেছে।
পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে পাঁচলাইশ থানার মোমিনবাগ আবাসিক এলাকার জানে আলম ম্যানসনের এক মেস বাড়িতে অভিযান চালিয়ে অন্যদেও গ্রেপ্তার করা হয় বলে ওসি মনসুর জানান। তিনি বলেন, ওই বাসা থেকে ৫০টি লিফলেট, পাঁচটি সাংগঠনিক বই, ৬০টি প্রেস রিলিজ ও সদস্যদের ১০টি জীবনবৃত্তান্ত ফরম উদ্ধার করা হয়েছে।
প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি গ্রেপ্তারকৃতদের মধ্যে বিদ্যুৎ সাংগঠনিক কার্যক্রমের নেতৃত্ব দেয়। সংগঠনের অন্য সদস্যদের নিয়েও বেশকিছু তথ্য পাওয়া গেছে। চারজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে পাঁচলাইশ থানায় একটি মামলা করা হয়েছে বলে ওসি মনসুর জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে হিযবুত তাহরীর সদস্য সন্দেহে ৪ শিক্ষার্থী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ