Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রোববার রাতে রোগীর সফল অস্ত্রোপচার সোমবার রাতে সেই ডাক্তারের করোনা উপসর্গে মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১০:৪১ এএম

রোববার রাতেও বরিশালে তিনি এক অসুস্থ রোগীর সফল অস্ত্রোপচার করেন। সোমবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়। তবে আগে থেকেই তিনি অ্যাজমায় ভুগছিলেন। শ্বাসকষ্ট বাড়লে তাকে অক্সিজেন দেয়া হয়। এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় আনা হয় উন্নত চিকিৎসার জন্য। কিন্তু সবকিছুকে পিছনে ফেলে তিনি সাড়া দিলেন মহান রবের ডাকে।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেলেন বরিশাল নগরীর রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান চিকিৎসক আনোয়ার হেসেন।

সোমবার দিবাগত রাত আড়াইটায় ঢাকার বাড্ডার এএমজেড হাসপাতালে তার মৃত্যু হয়েছে। রাত ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক।

এর আগে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে চিকিৎসক আনোয়ার হোসেনকে বরিশাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়। পরে তাকে বাড্ডার এএমজেড হাসপাতালে ভর্তি করা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাহাত আনোয়ার হাসপাতালের পরিচালক অ্যাডভোকেট লস্কর নুরুল হক বলেন, চিকিৎসক আনোয়ার হেসেন করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। রোববার রাতেও তিনি এক অসুস্থ রোগীর সফল অস্ত্রোপচার করেন। সোমবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট দেখা দেয়। তবে আগে থেকেই তিনি অ্যাজমায় ভুগছিলেন। শ্বাসকষ্ট বাড়লে তাকে অক্সিজেন দেয়া হয়।

দুপুরের পর থেকে তার অবস্থার অবনতি হয়। বিকেল সাড়ে ৫টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় পাঠানো হয়। সন্ধ্যায় তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে বাড্ডার এএমজেড হাসপাতালে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার দিকে সেখানে তার মৃত্যু হয়েছে।

রাহাত আনোয়ার হাসপাতালের একটি সূত্র জানায়, হাসপাতালে নানা উপসর্গ নিয়ে রোগীরা ভর্তি হচ্ছেন। কেউ কেউ করোনাভাইরাসের উপসর্গ গোপন করছেন। চিকিৎসাসেবা দিতে গিয়ে ইতোমধ্যে হাসপাতালের দুইজন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এ কারণে চিকিৎসক আনোয়ার হেসেনের সংক্রমিত হওয়ার আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ