Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা চিকিৎসা প্রদানের ঘোষনা সিলেটে বেসরকারি হাসপাতালের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৭:০৯ পিএম

সিলেটে আর কোন রোগীকে হাসপাতাল থেকে চিকিৎসা ছাড়া ফিরিয়ে দেওয়া হবে না। এমনটি জানিয়েছেন বেসরকারি হাসপাতালের উদ্যোক্তারা। সোমবার দুপুরে সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশন নগরীর একটি হোটেলের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি ডা. নাসিম আহমদ লিখিত বক্তব্য বলেন, গত সপ্তাহে ৩ জনের অনাকাঙ্খিত মৃত্যুতে গভীরভাবে শোকাহত আমরা। কোভিড-১৯চিকিৎসার জন্য আমাদের বেসরকারি হাসপাতালের অবকাঠামো প্রস্তুত নয়। প্রতিটি হাসপাতালের প্রবেশ ও বাহির হওয়ার পথ একটি হওয়ায় করোনা আক্রান্তদের চিকিৎসা দিলে অন্য রোগীদেও সংক্রমন ঝুঁকি বেড়ে যায়। করোনা সংক্রমণ শুরু হওয়ার পরই নর্থইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালকে সম্পূর্ণভাবকে কোভিড-১৯ চিকিৎসায় জন্য নিবেদিত করার প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়। কিন্তু এ প্রস্তাব এখনো চুড়ান্ত অনুমোদন লাভ করেনি। যদিও ঢাকার অনেকগুলো ও চট্টগ্রামের দুটি বেসরকারি হাসপাতালে সরকারি ব্যবস্থায় প্রদান করা হচ্ছে কোভিড-১৯ এর চিকিৎসা । কিন্তুএখন পর্যন্ত এ ব্যাপারে কোনো উদ্যোগ নেওয়া হয়নি সিলেটে। ডা. নাসিম বলেন, এ অবস্থায় রোববার এসোসিয়েশনের জরুরী সভায় মাউন্ট এডেরা হাসপাতাল ও নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালকে কোভিড-১৯ এর চিকিৎসা করবে বলে গৃহিত হয় সিদ্ধান্ত। এই দু’টি হাসপাতাল ছাড়া অন্য কোনো হাসপাতালে রোগী গেলে তাদের আইসোলেশনে রেখে অক্সিজেন প্রদান করে রোগীর পছন্দমত কোভিড-১৯ চিকিৎসার হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করা হবে। প্রয়োজনে তাকে প্রদান করা হবে হাসপাতালের অ্যাম্বুলেন্স। তিনি বলেন, অবকাঠামো ও জনবল সঙ্কট থাকায় বেসরকারি হাসপাতালগুলো এই সিদ্ধান্ত নিতে কিছুটা সময় ক্ষেপণ করেছে। এছাড়া সরকার আমাদের প্রস্তাব গ্রহণ করে দ ুএকটি বেসরকারি হাসপাতালকে সম্পূর্ণভাবে কোভিড-১৯ চিকিৎসার জন্য ব্যবহার করবে বল প্রত্যাশা করেছিলাম আমরা। সংবাদ সম্মেলনে কোভিড-১৯ চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের প্রণোদনা ও স্বাস্থ্য সামগ্রী সরবরাহের জন্য সরকারের কাছে অনুরোধ জানান তিনি।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়গনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সহ সভাপতি প্রফেসর ডা. সৈয়দ মাহমুদ হাসান ও প্রফেসর ডা. আবু ইউসুফ ভূইয়া এবং সাধারণ সম্পাদক ডা. মো. আজিজুর রহমান রোমান, কোষাধ্যক্ষ জাকির আহমদ চৌধুরী ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপ সিলেটের কোভিড-১৯ চিকিৎসা টিমের আহবায়ক ডা. মুজিবুল হক প্রমুখ। সংবাদ সম্মেলনে গত সপ্তাহে ৩ জনের অনাকাঙ্খিত মৃত্যুতে গভীরভাবে শোকাহত প্রকাশ সহ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ