Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনায় আরো দুই জনের মৃত্যু

বরিশাল মহানগরীর অবস্থা ক্রমে অবনতি ঘটলেও কার্যকরি প্রতিরোধ নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১:২৪ পিএম

বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আরো দুই করেনা সংক্রমিত রোগী মৃত্যুর মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে কোভিড-১৯’এ মৃত্যুর সংখ্যা ২০’তে উন্নীত হল। তবে রবিবার মেডিকেল কলেজের পিসিআর ল্যাব জীবানুমূক্ত করার জন্য রক্ত পরিক্ষা বন্ধ রাখায় এ অঞ্চলে নতুন রোগী সনাক্ত হয়নি। তবে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর থেকে সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় মাত্র ১১ রোগীর করোনা সনাক্ত হবার কথা বলা হয়েছে। এরমধ্যে ভোলায় সর্বোচ্চ ৬জন ছাড়াও বরিশালে ২ জন এবং পটুয়াখালী ও ঝালকাঠীতে আরো একজন করে রোগী সনাক্ত হবার কথা বলা হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৯৯৪ কোভিড-১৯ রোগী সনাক্ত হবার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বরিশাল মহানগরীর অবস্থা ক্রমে অবনতি ঘটছে। দেশের ৫০টি জেলা নতুন করে লকডাউনের আওতায় আনার কথা বলা হলেও সোমবার দুপুর পর্যন্ত কোন সরকারী নির্দেশনা স্থানীয়ভাবে জানান হয়নি। স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকেও বরিশাল মহানগরীকে অবিলম্বে লক ডাউন করার সুপারিশ করে আরো ৩ দিন আগে বার্তা দেয়া হয়েছিল ঢাকায়। নগরীর প্রতিটি এলাকায় করোনা ছড়িয়ে পরলেও কোন প্রশাসনিক বাবস্থা গ্রহন করা হচ্ছেনা।
রবিবার শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে যে দুজন রোগীর মৃত্যু হয়েছে, তারা হচ্ছে, বরিশালের বাবুগঞ্জের আবুল হোসেন (৫৫) আর গৌরনদীর বাটাজোরের নির্মল (৫০)। এনিয়ে বরিশাল জেলায় ৭জনের মৃত্যুর কথা জানাল স্বাস্থ্য বিভাগ। তবে গত ২৪ ঘন্টায় আরো ৯ জন সহ সর্বমোট ২৩২ জন করেনামূক্ত হয়ে সুস্থ্য হয়েছেন বলেও জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
দক্ষিণাঞ্চলে সোমবার দুপুর পর্যন্ত মোট আক্রান্ত ৯৯৪ জনের মধ্যে বরিশাল জেলাতেই করেনা আক্রান্তের সংখ্যা ৬১৭। এর পরের অবস্থান পিরোজপুরে ৮৭। বরগুনায় আক্রান্ত ৮০, পটুয়াখালীতে ৭৮, ভোলাতে ৬৮ এবং ঝালকাঠীতে ৬৪ জন। সোমবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের বিভিন্ন সরকারী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রোগী ভর্তির সংখ্যা ছিল প্রায় সাড়ে ৮শ। এরমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৭২ জন। অপরদিকে দক্ষিণাঞ্চলে করোনা সনাক্ত ৯৯৪ জনের মধ্যে মাত্র ২১৬ জন রোগী সরকারী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ