Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় দুই চিকিৎসকসহ ৩০ জনের করোনা শনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৮:৪৬ পিএম

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে দুইজন চিকিৎসক ৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনা জেলার ২৮ জন রয়েছেন। এছাড়া ঝিনাইদহ ও বাগেরহাট জেলার একজন করে রয়েছেন। আজ রবিবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য পাওয়া গেছে। এটি খুলনায় একদিনে শনাক্ত হওয়া দ্বিতীয় সর্বোচ্চ।
এর আগে গত বৃহস্পতিবার একদিনে সর্বোচ্চ ৩৫ জনের করোনা শনাক্ত হয়, যার মধ্যে ৩০ জনই খুলনার ছিলেন। গত শনিবার ২৯ জনের করোনা শনাক্ত হয়, পরবর্তীতে আজ আরও একজনের বেশি অর্থাৎ মোট ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুলনা মেডিকেল কলেজের (খুমেক) উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, আজ রবিবার খুমেকের পিসিআর মেশিনে মোট ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ১৭০টি। এদের মধ্যে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ২৮ জনই খুলনা জেলার। বাকি দুইজন বাগেরহাট ও ঝিনাইদহ জেলার।
তিনি আরও জানান, খুলনায় শনাক্তদের মধ্যে ২২ জনই নতুন, আর বাকি ৬ জনের ফলোআপ রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে দুইজন চিকিৎসক রয়েছেন। এছাড়াও জুট মিল শ্রমিকসহ এলাকার নানা পেশার মানুষ রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ