Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ২০ বেসরকারি হাসপাতালে চিকিৎসার তথ্য তলব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ৮:১৩ পিএম

ভেঙ্গে পড়া চিকিৎসা ব্যবস্থায় চট্টগ্রামের ২০টি বেসরকারি হাসপাতালের চিকিৎসা সেবার সব তথ্য তলব করেছে চট্টগ্রাম বিভাগীয় প্রশাসন কর্তৃক গঠিত সার্ভিল্যান্স টিম।
হাসপাতালের শয্যা, রোগী ভর্তি, খালি আসনের সংখ্যা, আইসিইউর সংখ্যাসহ দিনে কতজন রোগীকে সেবা দেওয়া হচ্ছে, কতজনকে ফিরিয়ে দেওয়া হচ্ছে- তা জানাতে বলা হয়েছে। এসব তথ্য যাছাই করতে যে কোন সময় হাসপাতাল পরিদর্শন করবে টিমের সদস্যরা।
সার্ভিল্যান্স টিমের একজন সদস্য জানান, কোনো রোগী যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন, সেই লক্ষ্যে কাজ করছে সার্ভিল্যান্স টিম। এখন থেকে হাসপাতালগুলোকে তদারকি করা হবে। সব বেসরকারি হাসপাতালে অন্যান্য রোগীর চিকিৎসা সেবা নিশ্চিতের পাশাপাশি করোনা রোগীর চিকিৎসাও নিশ্চিত করা হবে।
এদিকে সমালোচনার মুখে সার্ভিল্যান্স টিম থেকে বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরীকে বাদ দিয়ে সভাপতি ডা. মুজিবুল হক খানকে নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ