Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটি কমিয়ে ফিরছেন মেসি

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শতবর্ষী কোপা আমেরিকার ফাইনাল হতাশা কাটিয়ে উঠতে ভূমধ্যসাগরীয় দ্বীপ ইবিজায় নিভৃতবাসে ছিলেন লিওনেল মেসি। সবকিছু ভুলে নিজের মত করে আরো কিছুদিন কাটাতে চেয়েছিলেন আর্জেন্টাইন তারকা। এজন্য ছুটির মেয়াদটাও বাড়িয়ে নিয়েছিলেন। যে কারণে প্রাক-মৌসুমের প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে তার থাকাটা ছিল অনিশ্চিত। কিন্তু ফুটবল যার ধ্যান-জ্ঞান সেই তিনি এতদিন মাঠের বাইরে থাকবেনই বা কিভাবে। ছুটির মেয়াদ কমিয়ে তাই সিদ্ধান্ত নিয়েছেন দলে ফেরার। ইংল্যান্ড সফরের জন্য কোচ লুইস এনরিকের ২৫ সদস্যের বার্সেলোনা দলে আছে তার নাম। শীগ্রই ইংলিশ ট্রেনিং ক্যাম্প সেন্ট জিওর্জিস পার্কে যোগ দেবেন ফুটবল জাদুকর। দলের পক্ষ থেকেই জানানো হয়েছে এমন খবর, “আর্জেন্টাইন তারকা ছুটি থেকে আগেই ফিরবে এবং আর্দা তুরানের সঙ্গে প্রাক-মৌসুমের এক সপ্তাহের অনুশীলনে যোগ দেবে।”
ইংলিশ সফরে লুইস সুয়ারেজ, আর্দা তুরান, আদ্রিয়ানো ও অ্যালেক্স ভিদালসহ মূল দলের ১৩ জন খেলোয়াড়কে দলে রেখেছেন এনরিকে, বাকি ১২ জন খেলোয়াড় যুব দল থেকে নেয়া। ইউরোর ক্লান্তি দূর করতে দলের বাইরে রাখা হয়েছে জেরার্ড পিকে, আন্দ্রেস ইনিয়েস্তা এবং ইভান রাকিটিচকে। নবাগত স্যামুলে উমিতি এবং লুকা দিনিয়াও নেই এই দলে। ইংল্যান্ড ফুটবল হেডকোয়ার্টারে ন্যু ক্যাম্পের দলটির এটি দ্বিতীয় সফর। আজই সেখানে পৌঁছাবে লা লিগা চ্যাম্পিয়নরা। ৩০ জুলাই ডাবলিনে সেল্টিকের বিপক্ষে খেলবে কাতালানরা। এরপর তারা প্রস্তুতি নেবে ৩ আগস্ট প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটির বিপক্ষে অনুষ্ঠেও ম্যাচকে সামনে রেখে। এর তিন দিন পর লন্ডনে তাদের প্রতিপক্ষ লিভারপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুটি কমিয়ে ফিরছেন মেসি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ