Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বুড়িচং দেবপুর ফাঁড়ির ইনচার্জসহ ১০ জনের করোনা পজিটিভ

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:১৪ পিএম

মহামারি করোনায় কুমিল্লার বুড়িচং উপজেলায় গতকাল ১ জুন এর ফলাফলে বুড়িচং উপজেলার দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাজ্জাদ হোসেনসহ ১০ জনের করোনায় পজিটিভ এসেছে। বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মীর হোসাইন মিঠু এ তথ্য জানিয়েছেন। গতকাল করোনায় আক্রান্ত উক্ত ১০ জন হলেন- বুড়িচং দেবপুর পুলিশ ফাাঁড়ির ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন, বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের মোকাম গ্রামের মোসা. সালেহা বেগম, আইরিন সুলতানা, ফাতেমা আক্তার ও মো. মান্নান মিয়া, বুড়িচং সদরের মো. দেলোয়ার হোসেন, মো. মেহেদী হাসান, ফারজানা আক্তার ও রাব্বী হোসেন, বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ইয়াপুরা গ্রামের মো. আবাদ হোসেন
এদিকে, সরকারি নির্দেশনা মোতাবেক গতকাল ১ জুন থেকে সামাজিক দূরত্ব মেনে গণপরিবহন চলাচল ও লকডাউন শিথিলতা আসলে ও বুুড়িচং উপজেলার সর্বস্তরের জনগণকে মহামারি করোনা থেকে মুক্ত রাখতে উপজেলা চেয়ারম্যান মো. আখলাক হায়দার, উপজেলা নির্বাহী অফিসার সেনাবাহিনী, থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক (পিপিএম) সহ অন্যান্যরা জীবন বাজি রেখে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করে যাচ্ছেন। এছাড়া, কুমিল্লার বুড়িচংয়ে মহামারি করোনায় ইতোমধ্যে প্রায় ১০০ জনের নমুনা পাঠানো হয়েছিল । এর মধ্যে থেকে গত ২৭ মে ৩ জনের ফলাফল নেগেটিভ এলে ও গত ২৮ মে বুড়িচং উপজেলার বিভিন্ন গ্রামের ২০ জনের করোনা পজিটিভ এসেছে। উক্ত ২০ জনের ফলাফলের মধ্যে এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে এক জনের নেগেটিভ এসেছে । কর্তৃপক্ষ আশা করছেন উক্ত ২০ জনের মধ্যে বেশীরভাগই ফলাফল নেগেটিভ আসতে পারে। তথাপি ও উপজেলা প্রশাসন, বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় এবং বুড়িচং থানা পুলিশ সকলকে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক ব্যবহার ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য নির্দেশনা প্রদান করেছেন। তবে সাধারণ জনগণ মনে করছেন সরকারি নিষেধ অমান্য করে গণপরিবহনে যাত্রী উঠা নামা করবে এবং কোন কোন ক্ষেত্রে যাত্রী কম নিলেও বিভিন্ন ওজর আপত্তি দেখিয়ে খালি সিটের অতিরিক্ত ভাড়া ও যাত্রীদের কাছ থেকে আদায় করতে পারে। কিন্তু, সরকারি আইন অমান্য করে এমনটি যাতে না ঘটে বা অধিক যাত্রী না নিতে পারে সে দিকে সংশ্লিষ্ট আইন শৃংখলা বাহিনীর কঠোর নজরধারি বহাল রাখা দরকার বলে মনে করছেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞগণ। না হয় মহামারি করোনার কড়াল থাবা ও সংক্রমনের ঝুঁকি আরো সর্বগ্রাসী রূপ নিতে পারে। এছাড়া, উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরুল হাসান ব্যাতীত অন্যান্য বিভিন্ন বিভাগীয় কর্মকর্তারা করোনার প্রভাবে অফিস করতে ও ভয় পাচ্ছেন বলে মনে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ