Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবুধাবিতে সবার ফ্রি করোনা পরীক্ষা চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১:৫৩ পিএম
করোনাভাইরাস পরিস্থিতিতে আবুধাবির সকল মানুষকে বিনামূল্যে করোনা পরীক্ষার ঘোষণা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। ওয়ামের খবরে বলা হয়েছে, আবুধাবির সবাইকে বিনামূল্যে করোনা পরীক্ষা করা হবে।
করোনা মহামারির ক্ষেত্রে একটি বড় সমস্যা হচ্ছে এ রোগে অনেকেই আক্রান্ত হয়েও কোন উপসর্গ দেখা যায়না। ফলে নিজের অজান্তেই অনেকেই এতে আক্রান্ত হয়ে যেতে পারে। যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এর তথ্য অনুযায়ী ২৫ শতাংশ রোগীর কোন উপসর্গ দেখা যায় না। ফলে তারা সাবধান না হওয়ায় অন্যরা আক্রান্ত হওয়ার ঝুঁকিতে থাকে।
এ সমস্যার সমাধানে আবুধাবি কর্তৃপক্ষ জনসংখ্যাবহুল এলাকাগুলোতে করোনার ফ্রি পরীক্ষার ব্যবস্থা নিয়েছে। যাদের উপসর্গ আছে বা যাদের নাই সবাই এ পরীক্ষায় অংশ নেবে। আবুধাবির পাবলিক হসপিটাল অপারেটর শেহা এ উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে কয়েকটি টিমকে মাঠে নামিয়ে দেয়া হয়েছে। জানানো হয়, প্রথম অবস্থায় নিন্ম আয়ের বসতিগুলোতে এবং আবাসিক এলাকাগুলোতে পরীক্ষা করা হবে, তারপর আস্তে আস্তে পরিধি বাড়ানো হবে।
কর্তৃপক্ষ জানায়, এ পরীক্ষার মূল লক্ষ্য হচ্ছে করোনা রোগী চিহ্নিত করা। যাতে অন্যরা সাবধানে থাকতে পারে। করোনা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ২০ লাখ লোকের পরীক্ষা সম্পন্ন করেছে সংযুক্ত আরব আমিরাত। সূত্র: দ্যা ন্যাশনাল
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ