Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলায় করোনায় আক্রান্ত ১০ জন, ১ জনের মৃত্যু

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২০, ৯:২৬ এএম

ভোলা জেলায় নতুন করে ১০ জন করোনায় সনাক্ত হয়েছে তার মাঝে ১ জনের মৃত্যু হয়েছে। জানা যায় ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৫০ বছরের এক ব্যাক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা ওই ব্যক্তির ২৩ মে মৃত্যু হয়। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে বুধবার (২৭ এপ্রিল) রাতে রিপোর্ট পজেটিভ আসে। মৃত্যু ঐ ব্যাক্তিকে অাইসোলোসেনে না রেখে সাধারন রোগীদের সাথে সাধারন বেডে রেখেছে। তাতে সাধারন রোগীদের মাঝে অাতঙ্কের সৃস্টি হয়েছে। এ নিয়ে হাসপাতালের দায়ীত্বরতদের দায়ীত্ব অবহেলার কথাই জানালেন হাসপাতালের সাধারন রোগী ও সচেতন মহল। লালমোহনে মৃত ওই ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।
এদিকে বোরহানউদ্দিনের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরো ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে ৩ জন রয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে। সিভিল সার্জন রতন কুমার ঢালী এসব তথ্য নিশ্চিত করেছেনে। আক্রান্তদের সবাইকে আইসোলেশনের রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে বলেও জানান তিনি।
ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে এপর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্টের ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ এসেছে ১ হাজার ৬৮ জনের এবং পজেটভ ৩৩ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ