Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদে ভারতের সঙ্গে ৬ দিন মালবাহী ট্রেন চলাচল বন্ধ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যাংকের সঙ্গে মিল রেখে ২০ মে বুধবার থেকে আগামী ২৬ মে মঙ্গলবার পর্যন্ত টানা ছয় দিন ভারতের সঙ্গে সবধরনের মালবাহী ট্রেন চলাচল বন্ধ রাখবে বাংলাদেশ রেলওয়ে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মিয়াজাহান বিষয়টি জানিয়েছেন।
তিনি বলেন, ব্যাংক বন্ধ থাকলে আমদানি-রফতানিকারকরা ব্যাংকিং প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন না। তাই প্রতিবছরই ব্যাংকের সাথে মিল রেখে ভারতের সাথে মালবাহী ট্রেন চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে, মালবাহী ট্রেনে ভারত থেকে ১৬ হাজার ১৭৯ টন পেঁয়াজ, ১৬০ টন আদা ও ৬২৫ টন শুকনো মরিচ দর্শনা বর্ডার দিয়ে বাংলাদেশে এসেছ। এছাড়া এ-সময় মালবাহী ওয়াগনে পাথরও ভারত থেকে এসেছে।
উল্লেখ্য, করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় গত ২৬ মার্চ থেকে বাংলাদেশের সঙ্গে সবধরনের পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ রেখেছিল ভারত। এর আগে ১৫ মার্চ থেকে ভারতের সঙ্গে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেয় উভয় দেশ। তবে ২৭ এপ্রিল ভারত নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় ২৮ এপ্রিল থেকে মালবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ