Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে একদিনে রেকর্ড শনাক্ত ২৫৭, আক্রান্ত ১২শ’ ছাড়ালো

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ৯:২৮ এএম | আপডেট : ১২:২২ পিএম, ২১ মে, ২০২০

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ২৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা ১২শ’ ছাড়িয়ে গেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২২৫ জন চট্টগ্রাম মহানগরীর এবং ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে মুক্তিযোদ্ধা, পুলিশ সদস্য, চিকিৎসক আছেন।

বুধবার রাতে চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষা পর এই তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়, ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ- বিআইটিআইডিতে ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩২ জন চট্টগ্রাম নগরীর এবং বাকি ৯ জনের মধ্যে চন্দনাইশ উপজেলার ৬ জন, আনোয়ারার ২ জন এবং বোয়ালখালীর একজন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে গত ৪৮ ঘন্টায় ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১৮২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৭৪ জন চট্টগ্রাম নগরীর এবং ৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আটজনের মধ্যে লোহাগাড়া, হাটহাজারী, সাতকানিয়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়ার একজন করে এবং পটিয়া উপজেলার তিনজন ।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯৬ টি নমুনা পরীক্ষায় ২৮ জনের সংক্রমণ ধরা পড়ে। এদের মধ্যে ১৯ জন নগরীর। বাকি ৯ জনের মধ্যে ৫ জন রাঙ্গুনিয়ার, বোয়ালখালী ও পটিয়া উপজেলার ২ জন করে আছেন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন লোহাগাড়া এবং একজন সাতকানিয়া উপজেলার বাসিন্দা।
আক্রান্তদের মধ্যে দুজন চিকিৎসক , ১৬ জন পুলিশ সদস্য আছেন। সিএমপির তিনজন পুলিশ কনস্টেবলের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।এছাড়া শিল্প পুলিশের ১৩ জন সদস্য আছেন।
চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ১২৩৪ জনের করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩৪ জন। মারা গেছেন ৪৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ