Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিখোঁজ ভারতীয় বিমানের সন্ধানে ১৩ যুদ্ধজাহাজ ও সাবমেরিন

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : তামিলনাড়– থেকে আন্দামান যাওয়ার পথে নিখোঁজ হওয়া ভারতীয় বিমানের হদিশ পেতে ব্যাপক অভিযান শুরু হয়েছে। ভারতীয় বিমানবাহিনী, নৌবাহিনী এবং উপকূল রক্ষীবাহিনী বঙ্গোপসাগরের বিরাট এলাকাজুড়ে তল্লাশি অভিযান চালাচ্ছে বলে জানানো হয়েছে। বলা হচ্ছে, এত বড় তল্লাশি অভিযান ভারতীয় সশস্ত্র বাহিনীর সাম্প্রতিক ইতিহাসে নজিরবিহীন। নৌসেনা এবং উপকূল রক্ষীবাহিনীর মোট ১২টি যুদ্ধজাহাজকে এই কাজে লাগানো হয়েছে। পাঠানো হয়েছে একটি সাবমেরিনও।
বিমানবাহিনীর বিমান নিখোঁজ হওয়ার পর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বার্তা পেয়েই বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা থেকে ১২টি যুদ্ধজাহাজকে সর্বোচ্চ গতিতে বঙ্গোপসাগরের ওই নির্দিষ্ট এলাকার দিকে রওনা দেয়ার নির্দেশ দেয়া হয়। বিমানটি যদি দুর্ঘটনাগ্রস্ত হয়ে থাকে তাহলে বঙ্গোপসাগরের কোনো অংশে তার অংশবিশেষ ভাসতে দেখা যেতে পারে। যদি বিমানটি ডুবে গিয়ে থাকে তাহলে অবশ্য সমুদ্রপৃষ্ঠ থেকে তা বোঝা সম্ভব নাও হতে পারে। তাই পাঠানো হয়েছে সাবমেরিন। সেটি সমুদ্রের গভীরে তল্লাশি চালাচ্ছে। তল্লাশি অভিযানে একটি ডর্নিয়েরসহ মোট পাঁচটি বিমানও পাঠিয়েছে নৌবাহিনী। পিটিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ ভারতীয় বিমানের সন্ধানে ১৩ যুদ্ধজাহাজ ও সাবমেরিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ