Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পিএসএল-এ মুস্তাফিজকে না বিসিবির

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গত বছরটা বিস্ময়কর ছিল বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। যার মধ্যমণি ছিলেন পেস আর কাটার স্পেশালিস্ট মুস্তাফিজুর রহমান। বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের মুহূর্তের মধ্যে কাবু করা মুস্তাফিজ বর্তমান ক্রিকেট বিশ্বের আইকন খেলোয়াড়। যে কারণে বিশ্বের জনপ্রিয় ঘরোয়া টি২০ টুর্নামেন্টগুলোতে তাকে নিতে হুমড়ি খেয়ে পড়ছে ফ্রাঞ্চাইজিগুলো। পাকিস্তান সুপার লিগে দল পেলেও ইনজুরির কারণে খেলা হচ্ছে না তার। ২৪ ফেব্রæয়ারি থেকে বাংলাদেশ শুরু হবে এশিয়া কাপ। ইনজুরির কারণে মুস্তাফিজকে ঝুঁকিতে না ফেলার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পিএসএলে সুযোগ পাওয়া অন্য তিন ক্রিকেটার সাকিব আল হাসান, তামীম ইকবাল ও মুশফিকুর রহিমকে খেলার অনুমতি দেয়া হয়েছে।
তারা গতকাল রাতেই সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে বিমানে উঠেছেন বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। জিম্বাবুয়ের পিক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাঝামাঝিতে কাঁধের ইনজুরিতে পড়েন মুস্তাফিজুর রহমান। এতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে পারেন নি তিনি।
ওই টুর্নামেন্টের আগে মুস্তাফিজকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বিসিবি। আগামী বুধবার থেকে শুরু হতে যাওয়া পিএসএলে মুস্তাফিজকে ৫০ হাজার ডলারে দলে ভেড়ায় লাহোর কালান্দার্স। পিএসএলে খেলার অনুমতি না পেয়ে আর্থিক ক্ষতিতে পড়েছেন মুস্তাফিজ। বিসিবি-এর ক্ষতিপূলন দিবে বলেও জানালেন জালাল ইউনুস। তবে কী পরিমাণ অর্থ ক্ষতিপূরণ দেয়া হবে তা আগামী মিটিংয়ে আলোচনা হবে বলে জানালেন তিনি। আইপিএলেও খেলা হবে কি না, তা নিয়ে থাকছে সংশয়। এরই মধ্যে সাত সমুদ্দর তেরো নদীর ওপারে ক্যারিবীয়ন প্রিমিয়ার লিগেও খেলার হাতছানি দিচ্ছে মুস্তাফিজকে।
নিলামের জন্য ইতোমধ্যে মুস্তাফিজের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। সাকিব আল হাসান আগে থেকেই খেলে থাকেন সেই লিগে। সব মিলিয়ে এবার সাতজন বাংলাদেশী ক্রিকেটারের নাম অন্তর্ভুক্ত করেছে সিপিএল কর্তৃপক্ষ। সাকিব-মুস্তাফিজ ছাড়াও প্রথমবারের মতো তালিকায় নাম রয়েছে ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সৌম্য সরকার। আগামী ১১ ফেব্রæয়ারী বার্বাডোজে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের নিলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসএল-এ মুস্তাফিজকে না বিসিবির
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ