Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে আশ্রয়কেন্দ্রে আসতে শুরু করেছে মানুষ

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৬:২০ পিএম

ঘূর্ণিঝড় ´আম্ফান´ প্রভাবে নেছারাবাদ উপজেলায় বুধবার(২০ মে) সকাল থেকে শুরু হয়েছে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি। মাজেমধ্য কয়েকবার উকি ঝুকি মেরেছিল সূর্য। পরে দুপুর হতে হালকা থেকে মাজারি ধরনের ধমকা হাওয়া সাথে অব্যাহত রয়েছে বৃষ্টি। সন্ধ্যা নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে নদীতে বেড়েই চলছে জোয়ারের গতি। এতে পানিতে প্লাবিত হয়ে উঠছে উপজেলার ভিবিন্ন এলাকা ও রাস্তাঘাট।

বুধবার দুপুর থেকেই উপজেলার ভিবিন্ন আশ্রয়কেন্দ্রে আসতে শুরু করেছে মানুষ। আশ্রয়কেন্দ্রে আসা ওইসব লোকদের মধ্য অধিকাংশই নারী ও শিশু। উপজেলার ৫৫টি আশ্রয়কেন্দ্রে ইতোমধ্য প্রায় সহস্রাদিক লোক জড়ো হয়েছে বলে খবর পাওয়া গেছে। বুধবার বিকেল থেকে রাত আটটার মধ্য এখানে ঘূর্নিঝড় আম্ফান এর প্রভাব পড়তে পারে। এমনটা জানাগেছে উপজেলা প্রশাসন সূত্রে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানষ কুমার দাস জানান, দুপুর থেকেই আশ্রয়কেন্দ্রে মানুষ আসতে শুরু করেছে। বাতাসের গতিবেগ বাড়ার সাথে সাথে বলদিয়া, কুহুদাসকাঠি,জগন্নাকাঠির রাবেয়াবসরি সহ বেশ কয়েকটি আশ্রয়কেন্দ্রে সহস্রাধিক লোক আশ্রয় নিয়েছে।
তিনি আরো জানান, ওইসব আশ্রয়কেন্দ্রে চাহিদানুযায়ি পর্যাপ্ত শুকনো খাবার পৌছে দেয়া হচ্ছে।

নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুল হক জানান, উপজেলায় ৫৫টি আশ্রয়কেন্দ্র খোলা রাখা হয়েছে। সবাইকে সাবধানে থেকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে আসতে মাইকিং করা হচ্ছে। ইতোমধ্য আশ্রয়কেন্দ্রে লোকজন আসতে শুরু করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় আম্ফান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ