Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণ-পশ্চিমের মধ্যে করোনায় আক্রান্তে শীর্ষে যশোর

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ২:৫৮ পিএম

যশোর জেলায় ভয়াবহ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। বুধবার নতুন করে ৩জন আক্রান্তসহ এ পর্যন্ত মোট ৯৫জন আক্রান্ত হলো। করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা ২। দক্ষিণ-পশ্চিমের ১০ জেলার কোথাও যশোরের ধারে কাছে নেই। খুলনা, ঝিনাইদহ, সাতক্ষীরা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, মাগুরা ও বাগেরহাটে করোনায় আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে খুবই কম।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন বুধবার দুপুরে দৈনিক ইনকিলাবকে জানান, এ পর্যন্ত মোট ১৬৩৮জনের নমুনা পরীক্ষার জন্য যশোর খুলনা ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়া গেছে ১৩২৫জনের। বাকিদের রিপোর্ট পাওয়ার সম্ভাবনা কম। কারণ বেশিরভাগই পুরানো। নতুন করে নমুনা সম্ভবত দিতে হবে।

তিনি জানান, প্রাপ্ত রিপোর্টের মধ্যে মোট ৯৫জনের করোনা করোনাভাইরাস পজেটিভ হয়েছে। সংক্রমণ প্রতিরোধে তাই আমরা আরো কঠোর ভুমিকা নিচ্ছি। সর্বোত চেষ্টা চালানো হচ্ছে করোনা মোকাবেলায়। এ অঞ্চলের মধ্যে যশোরে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মঙ্গলবার থেকে পুনরায় পরিবর্তিত সিদ্ধান্তে জেলায় দোকানপাট শপিংমল বন্ধ করা হয়েছে। শহরের ৩৫টি পয়েন্টে পুলিশ ব্যারিকেড দিয়ে বাইরের জেলার লোকজন আসাযাওয়ার ক্ষেত্রে অত্যন্ত কড়াকড়ি আরোপ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ