Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আক্রান্ত হাজার ছুঁই ছুঁই, একদিনে শনাক্ত সর্বোচ্চ ১৩২ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৯:২৩ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে। একদিনে সর্বোচ্চ ১৩২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে আছেন রাউজান উপজেলা চেয়ারম্যান এবং উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এহসানুল হায়দার চৌধুরী বাবুল, দুইজন সাংবাদিক এবং সাতজন পুলিশ সদস্য। চট্টগ্রামে রোগীর সংখ্যা এখন হাজারের কাছাকাছি। 

মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডি, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের সংক্রমণ ধরা পড়ে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, বিআইটিআইডিতে ২৬২টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে ৫৮ জনের। চট্টগ্রাম জেলায় ৫৪ এবং নোয়াখালীর এক ও লক্ষীপুর জেলায় তিনজন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে মহানগরীর ৪৪ এবং বিভিন্ন উপজেলার ১০ জন।
চমেক ল্যাবে ১৯৫টি নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে কক্সবাজারের একজন এবং বাকি ৭৪ জন চট্টগ্রামের। চট্টগ্রামে আক্রান্তদের মহানগরী এলাকার ৭১ জন এবং উপজেলা পর্যায়ের তিনজন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের নয়টি নমুনা পরীক্ষা করে লোহাগাড়া উপজেলার একজনের করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে।
সিভাসু ল্যাবে মোট ৭০টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাঙ্গুনিয়া উপজেলার তিনজন এবং রাঙামাটির ১৭ জন আছেন।
নতুন আক্রান্তদের মধ্যে সমকাল চট্টগ্রাম ব্যুরোর একজন সিনিয়র সহ-সম্পাদক ছাড়াও ইন্ডিপেনডেন্ট টিভির একজন ক্যামেরাম্যান ও তাদের গাড়িচালক আছেন।
এদিকে নগর পুলিশের আরো সাত সদস্য আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন এডিসি (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক। তাদের মধ্যে বাকলিয়া থানার পাঁচ পুলিশ সদস্য, দামপাড়া পুলিশ লাইনের একজন এবং মনসুরাবাদ পুলিশ লাইনের একজন রয়েছেন।

এ নিয়ে পুলিশ আক্রান্ত হলেন ৭৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন এবং মারা গেছেন একজন।
এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৭৭ জনে। এর মধ্যে মারা গেছেন ৪১ জন, সুস্থ ১২০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ