Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি ক্রমে নাজুক হচ্ছে

আক্রান্ত আরো ১৩ একজনের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১:১২ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা পরিস্থিতি ক্রমে নাজুক আকার ধারন করছে। মঙ্গলবার দুপরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল, পিরোজপুর ও পটুয়াখালীতে আরো ১৩জন কোভিড-১৯ রোগী সনাক্ত হবার পাশাপাশি ঝালকাঠীর নলছিটিতে একজনের মৃত্যু হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আক্রান্তের সংখ্যা ২৪৭-এ উন্নীত হল। মৃতের সংখ্যা দাড়িয়েছে ৭।
লকডউন শিথিল করার পরে সমগ্র দক্ষিণাঞ্চলে যে স্বাস্থ্য ঝুকির সৃষ্টি হয়েছে, তার ফল স্বরূপই প্রতিদিন লাফিয়ে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞগন। যদিও মঙ্গলবার থেকে পুনরায় বরিশাল মহানগরী সহ জেলায় লকডাউন কঠোরভাবে প্রয়োগের কথা জানিয়েছে জেলা প্রশাসন। কিন্তু দুপুর পর্যন্ত বড় কোন পরিবর্তন লক্ষ করা যায়নি।
মঙ্গলবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে নতুনকরে করেনা আক্রান্তদের মধ্যে বরিশালে ৮ রয়েছে। এরমধ্যে মহানগরীর চাঁদমারী ও কাজীপাড়ায় দুজন, পুলিশ হাসপাতালে ৪জন এবং চরমেনাই ও বাকেরগঞ্জে একজন করে করেনা রোগী সনাক্ত হয়েছে। এছাড়া পটুয়াখালী ও পিরোজপরে ২জন করে এবং ঝালকাঠীতে ১ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে।
এ পর্যন্ত দক্ষিণাঞ্চলে যে ২৪৭ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে তার মধ্যে বরিশালে ৮৭, বরগুনাতে ৪৪, পটুয়াখালীতে ৩৫, পিরোজপরে ৪০, ঝালকাঠীতে ২৪ ও ভোলাতে ১৭জন রোগী রয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে ৩ জন করোনা রোগী বরিশালের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এসময়ে সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন ঝালকাঠীর ৫জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ