Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনার ল্যাবে নার্সসহ ২৬ জনের করোনা শনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৯:১৪ পিএম

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে খুমেকের একজন সদ্য যোগদানকৃত নার্সসহ ২৬ জনের করোনা ভাইরাস (কোবিড-১৯) শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ২৩ জনই সাতক্ষীরার দেবহাটা উপজেলার, এছাড়া আশাশুনির একজন ও বাগেরহাটের কচুয়ার একজন রয়েছেন।
আজ রবিবার তাদের নমুনা পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।
তিনি জানান, আজ রবিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে মোট ১৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মদ্যে ২৬জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে খুমেকের একজন সদ্য যোগদানকৃত নার্স রয়েছেন। এছাড়া সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার ২৩ জন, আশাশুনির একজন ও বাগেরহাট জেলার কচুয়া উপজেলার এক মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার পর করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।
এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, খুলনা মেডিকেল কলেজে সদ্য নিয়োগকৃত এক নার্স এর নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তিনি মেডিকেল কলেজের বিপরীতে ডাক্তার পাড়ায় থাকেন।
তিনি আরও জানান, ওই নার্স ১৫ দিন আগে নারায়নগঞ্জ থেকে খুলনা আসেন। তার বাড়ী উত্তরবঙ্গে। ১২ মে তিনি খুলনা মেডিকেলে যোগদান করেছেন। তার সংস্পর্শে আসা অন্যান্যদের চিহ্নিত করে নমুনা পরীক্ষার কার্যক্রম শুরু করা হচ্ছে। এই নিয়ে খুলনা জেলায় আক্রান্ত হয়েছেন ২১ জন। সুস্থ্য হয়েছেন ১২ জন। মারা গেছেন ২ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ