Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবার আগে চট্টগ্রামে শেখ রাসেল

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : দেশের ফুটবলের সবচাইতে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগে ১২টি দলের অংশগ্রহণের মধ্যদিয়ে আজ থেকে ফুটবল যুদ্ধে মেতে উঠবে বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম। উদ্বোধনী দিনে দু’টি ম্যাচে বিকেল ৪টা ৩০ মিনিটে গত দু’বারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাব আরামবাগ ক্রীড়াসংঘের বিরুদ্ধে এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শেখ রাসেল ক্রীড়াচক্র উত্তর বারিধারার বিরুদ্ধে খেলবে। দেশের সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে তিনটি ভেন্যু বাতিল করার সুবাদে চট্টগ্রামে ম্যাচ হবে ১৮টি। এ খেলাগুলো সুষ্ঠু সমাপ্তির লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দর্শকরা মাঠে ও গ্যালারীতে মোবাইল ছাড়া পানির বোতল ও অন্যকোন খাবার নিয়ে প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। সিডিউল অনুযায়ী চারটি দল গতকাল চট্টগ্রামে আসার কথা থাকলেও এসেছে মাত্র দু’টি দল শেখ রাসেল ক্রীড়াচক্র ও শেখ জামাল ধানম-ি ক্লাব। এ দু’টি দল উঠেছে জুবিলী রোডস্থ টাওয়ার ইন-এ। বাকি দু’টি দল ঢাকা মোহামেডান ও আরামবাগ ক্রীড়া সংঘ আজ সকালে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। এছাড়া ঢাকা আবাহনী, উত্তর বারিধারা ক্লাব ও রহমতগঞ্জ আজ চট্টগ্রাম আসছে। এসব মিলিয়ে বন্দরনগরী চট্টগ্রামে আজ আসছে এ পাঁচটি দল।
এছাড়া আগামীকাল আসবে ব্রাদার্স ইউনিয়ন, ফেনী সকার ক্লাব, টিম বিজিএমসি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। অংশগ্রহণকারী দলগুলো চট্টগ্রামে আসতে শুরু করেছে এবং দলগুলোর প্র্যাকটিস সিডিউল পাওয়া গেছে সন্ধ্যা ৭টায়। এছাড়া যে তিনটি প্র্যাকটিসের ভেন্যুর মাঠ নিশ্চিত করেছিল তার মধ্যে দু’টি মাঠের অবস্থা তেমন ভালো নয় বলে জানা গেছে। একমাত্র বন্দর মাঠটি বাদ দিলে বাকি দু’টি মাঠে কতটা অনুশীলন করতে পারবে সেটাই এখন দেখার বিষয়। প্র্যাকটিস সিডিউল অনুযায়ী আজ সাতটি দল অনুশীলন করবে। উত্তর বারিধারা বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত, আরামবাগ ক্রীড়া সংঘ ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত দামপাড়া পুলিশ লাইন মাঠে অনুশীলন করবে। চট্টগ্রাম আবাহনী ২টা থেকে ৩টা পর্যন্ত, শেখ জামাল ৩টা থেকে ৪টা পর্যন্ত, ঢাকা আবাহনী ৫টা থেকে ৬টা পর্যন্ত হালিশহর শারীরিক শিক্ষা কলেজ মাঠে প্র্যাকটিস করবে। এছাড়া ঢাকা মোহামেডান ৩টা থেকে ৪টা পর্যন্ত ও শেখ রাসেল ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত চট্টগ্রাম বন্দর মাঠে অনুশীলন করবে। প্রিমিয়ার ফুটবল লীগের চট্টগ্রাম ভেন্যুর খেলাগুলোয় পর্যাপ্ত নিরাপত্তা গ্রহণের কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবার আগে চট্টগ্রামে শেখ রাসেল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ