Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দু্ইশ অতিক্রম করল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ৪:০০ পিএম

পিরোজপুর ও বরগুনায় নতুন আক্রান্ত সহ দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ রোগীর সংখ্যা দুশ অতিক্রম করল। শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো নতুন ৫ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হবার মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে করেনা ভাইরাস আক্রান্তের মোট সংখ্যা ২০৩-এ দাড়িয়েছে। অঘোষিতভাবে লক ডাউন প্রত্যাহার করায় দক্ষিণাঞ্চলে সামাজিক দুরত্ব রক্ষা সহ স্বাস্থ্যবিধি পালনের বিষয়টি সম্পূর্ণ গৌন হয়ে পড়েছে। গত ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে দুজনের মৃত্যু হলেও তাদের রক্তের নমুনা পরিক্ষায় করেনা সনাক্ত হয়নি বলে বিভাগীয় স্বাস্থ্যদপ্তর থেকে বলা হয়েছে। তবে হাসপাতাল কৃতপক্ষ জানিয়েছেন মৃত দুজনের মধ্যে ১জনের রক্তের নমুনা পরিক্ষায় সনাক্ত না হলেও অপরজনের রিপোর্ট পাওয়া যায়নি। শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে রক্তের নমুনা পরিক্ষায় পিরোজপুরের ইন্দুরকানীর ৩জন স্বাস্থ্য কর্মীর কোভিড-১৯ সনাক্ত হয়েছে। এছাড়া বরগুনা সদর হাসপাতালের ১জন ডাক্তার ও অপর এক স্বাস্থ্যকর্মীর রক্তে করেনা ভাইরাস সনাক্ত হয়েছে বলে জানা গেছে।
গত ২৪ ঘন্টায় নুতন আক্রান্ত ৫ জনের মধ্যে পিরোজপুরে ৩জন ও বরগুনাতে দুজন রয়েছে। এনিয়ে জেলা দুটিতে মোট আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩১ ও ৪২-এ উন্নীত হল। এছাড়া বরিশালে এপর্যন্ত মোট ৭১, পটুয়াখালীতে ৩২, ভোলাতে ১০ ও ঝালকাঠীতে ১৭ জন আক্রান্ত হয়েছে।
দক্ষিণাঞ্চলে বিভিন্ন সরকারী হাসপাতালগুলোর আইসোলেশন ওয়ার্ডে এ পর্যন্ত মোট ৩৫৩জন ভর্তি হলেও ছাড়া পেয়েছে ২১৮জন। এ ছাড়া দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত কোভিড-১৯ প্রমানিত রোগীর সংখ্যা ২০৩ জনের মধ্যে সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন ৯৯জন। শণিবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬ জেলায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে ছিলেন ১১ হাজার ৬১৮জন। যার মধ্যে সুস্থ্যবস্থায় কোয়ারিন্টিন শেষ করেছেন ৯ হাজার ৭৯১ জন। গত ২৪ ঘন্টায় বিভিন্ন হাসপাতালের আইসোলেশনে ৭জন ভর্তি হলেও ১জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন বলে জানা গেছে।



 

Show all comments
  • শওকত আকবর ১৬ মে, ২০২০, ৫:৩৫ পিএম says : 0
    পত্রিকার খবরে যাত্রিদের আর দোকেনে যে ভাবে উপছে পড়া ভীড়ের খবর দেখছি তাতে এ অন্ব্ঞলে ভয়াবহ অবস্থা অপেখ্খা করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ