Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে পলাতক করোনা রোগী উদ্ধার!

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:১২ পিএম

সাতক্ষীরায় পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে করোনায় আক্রান্ত নারী গার্মেন্টস কর্মীকে উদ্ধার করা হয়েছে। বিরামহীন ছয় ঘন্টা অভিযান চালানোর পর বুধবার (১৩ মে) দিবাগত রাত ১০ টায় একটি মাছের ঘেরের বাসা থেকে তিনি উদ্ধার হয়েছেন। তিনদিন আগে তিনি ঢাকা থেকে পালিয়ে সাতক্ষীরায় আসেন।
উদ্ধার হওয়া নারীর নাম নিলুফা ইয়াসমনি (২৪)। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের বেউলা গ্রামের জামাল মোড়লের মেয়ে।
জানা গেছে, নিলুফা ইয়াসমিন ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করেন। সেখানে করোনায় আক্রান্ত হওয়ার পর তাকে দারুস সালাম হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার স্বামী সোহেলকে নিয়ে তিনি হাসপাতাল থেকে পালিয়ে সাতক্ষীরায় চলে আসেন । এব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় সাধারণ ডায়েরি করেন। বিষয়টি ডিএমপি থেকে সাতক্ষীরা পুলিশ সুপারকে অবহিত করা হয়। পুলিশ ওই আক্রান্ত নারীর ব্যবহুত মোবাইল ফোনের সূত্র ধরে তার স্থান সনাক্ত করার চেষ্টা করেন।
এদিকে, আক্রান্ত গার্মেন্টস কর্মী নিলুফা ইয়াসমিনও ঘন ঘন তার স্থান পরিবর্তন করতে থাকেন। ঘন ঘন স্থান পরিবর্তন করায় এলাকায় শ্বাসরুদ্ধকর পরিস্থিতির সুষ্টি হয়। একপর্যায়ে স্থাণীয়দের সহযোগিতায় পুলিশ তার বিশাল বাহিনী নিয়ে বুধহাটা ইউনিয়নসহ পার্শ্ববর্তী কুল্যা ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালাতে থাকেন। বুধবার বিকাল ৪ টা থেকে বিরামহীন অভিযানে রাত ১০ টায় মাহজনপুর বিলের একটি মাছের ঘেরের বাসা থেকে তাকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। এসময় নিলুফার স্বামী সোহেল তার সাথে ছিলেন।
সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া নারী, তার স্বামী ও মোটর সাইকেল চালকসহ তিনজনকে রাতেই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আক্রান্ত নারীর গ্রামের বাড়ি বেউলাসহ পার্শ¦বর্তী কুল্যা ইউনিয়নের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক ডাঃ মানষ কুমার জানান, আক্রান্ত নারীসহ তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, এই তিনজনসহ বর্তমানে মোট চারজন রোগী করোনা ইউনিটে ভর্তি রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ