Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা চতুর্থ জয়ে ফাইনালে সাকিবের দল

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে অপরাজিত থেকে গেল সাকিব আল হাসানের জ্যামাইকা তালাওয়াহস। গেল পরশু রাতে স্যাবিনা পার্কে বার্বাডোজ ট্রাইডেন্টসকে ৩৬ রানে হারিয়ে প্রথম দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে জ্যামাইকা। বৃষ্টির জন্য জ্যামাইকার ইনিংসের দ্বিতীয় ইনিংসে বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৮ ওভারে। কিংস্টনে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৫ রানের বড় সংগ্রহ গড়ে জ্যামাইকা। শুরুতেই গেইলকে হারানো জ্যামাইকা দুইশ’ রানের কাছাকাছি যায় চ্যাডউইক ওয়ালটন ও কুমার সাঙ্গাকারার দৃঢ়তায়। ৩১ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৫০ রান করে ফিরে যান অভিজ্ঞ সাঙ্গাকারা। দলকে ভালো অবস্থানে নেওয়া ওয়ালটন ফিরেন কিছুটা হতাশা নিয়ে। তিন রানের জন্য শতক পাননি তিনি। ৫৪ বলে খেলা তার ৯৭ রানের ইনিংসটি ৫টি ছক্কা ও ৯টি চারে গড়া। শেষ ওভারে রোভম্যান পাওয়েলকে স্ট্রাইক দিতে গিয়ে মুখোমুখি হওয়া প্রথম বলেই রান আউট হন সাকিব। শেষের দিকে ঝড় তোলা পাওয়েল ১৪ বলে অপরাজিত থাকেন ৩৪ রানে।
জবাবে ১৭ ওভার ৪ বলে ১৫৯ রানে অলআউট হয়ে যায় বার্বাডোজ। বিশাল লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি বার্বাডোজের। নিকোলাস পুরান ছাড়া আর কেউ ভালো করতে পারেননি। কাইরন পোলার্ড, আহমেদ শাহজাদরা ফিরে যান দুই অঙ্কে পৌঁছেই। ম্যাচের শেষ ওভারে নিজেই বল হাতে নেন জ্যামাইকা অধিনায়ক গেইল। তার আগ পর্যন্ত বোলিংয়ে আনেননি কোনো স্পিনারকে। বল হাতে পাননি কিন্তু ফিল্ডিংয়ে দলের জয়ে ঠিকই অবদান রেখেছেন সাকিব। তার চমৎকার ফিল্ডিংয়েই রান আউট হয়ে শেষ হয় বার্বাডোজের আশা টিকিয়ে রাখা পুরানের ইনিংস (২৫ বলে ৫১)। পুরানের বিদায়ের পর বেশি দূর এগোয়নি বার্বাডোজের ইনিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টানা চতুর্থ জয়ে ফাইনালে সাকিবের দল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ