Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এইচপি’র চলমান ক্যাম্পের পর স্পেশালাইজড ক্যাম্প

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এখন ৫৩ ক্রিকেটারের পদচারণায় অন্য এক আবহ। একসঙ্গে চলছে জাতীয় দল এবং হাই পারফরমেন্স স্কোয়াডের কন্ডিশনিং এবং ফিটনেস ক্যাম্প। আবার একসঙ্গে আগামী সেপ্টেম্বরে শেষ হওয়ার কথা এই দুটি ক্যাম্প। এই ক্যাম্প দুটি শেষ হওয়ার পরপরই ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা যাবে বেড়ে। তবে ভবিষ্যতে ক্যাটাগরি অনুযায়ী পৃথক পৃথক কর্মসূচির জন্য ৫৫ জনকে ক্রিকেটারকে নিয়ে স্পেশালাইজড ক্যাম্প পরিচালনার পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি’র হাই পারফরমেন্স ইউনিট। বিসিএল, এনসিএল, বিপিএল এবং প্রিমিয়ার ডিভিশনের মাঝে যে ফাঁকা সময় থাকবে, তা কাজে লাগাতে খÐকালীন মেয়াদের হলেও (এক থেকে ২ সপ্তাহ) ব্যাটসম্যান, পেস ও স্পিন বোলার এবং উইকেট কিপারদের স্কিলের উন্নতির জন্য ক্যাম্প করতে চায় এইচপি ইউনিট। সে কারনেই ৫৫ ক্রিকেটারকে মনোনীত করা হয়েছে এইচপি স্পেশালাইজড ক্যাম্পে। এইচপি স্কোয়াডের চলমান ক্যাম্পের ২৫ জনের সবাই আছেন এই তালিকায়। সঙ্গে আছেন আরো ৩০ ক্রিকেটার।
জাতীয় দল থেকে বাদ পড়া, ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করা, অভিজ্ঞ ও তরুণ অনেক ক্রিকেটারই ডাক পেয়েছেন নতুন করে। সর্বোচ্চ ২৩ জন সুযোগ পেয়েছেন ব্যাটসম্যান বিভাগে। ফাস্ট বোলিংয়ে ১৬ জন, স্পিনে ১২ জন এবং উইকেটরক্ষকের তালিকায় রয়েছেন চারজন। এছাড়া এইচপির মূল স্কোয়াডের ক্রিকেটাররাও বিভাগ অনুযায়ী স্পেশালাইজড স্কোয়াডে যুক্ত আছেন। গতকাল এই তালিকা প্রকাশ করেছে বিসিবি।
গত ২৫ জুন এইচপি ইউনিটের জন্য যে ২৫ জন ক্রিকেটারের নাম ঘোষনা করে বিসিবি, সেই তালিকায় জায়গা হয়নি ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করা জাতীয় দলের বাইরে থাকা সামছুর রহমান শুভ, নাঈম ইসলাম, সোহাগ গাজী, আবুল হাসান রাজু, মোশাররফ হোসেন রুবেলের মত খেলোয়াড়দের। প্রিমিয়ার ডিভিশনে প্রাইম দোলেশ্বরের পারফরমার ইমতিয়াজ তান্নাও হয়েছেন উপেক্ষিত। তাদেরকে অবশেষে হাই পারফরমেন্স স্কোয়াডের স্পেশালাইজড ক্যাম্পে অন্তর্ভুক্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচপি’র চলমান ক্যাম্পের পর স্পেশালাইজড ক্যাম্প
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ